সোমবার, ১৬ই ডিসেম্বর, ২০১৯ ইং। ১লা পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ। সকাল ১১:২১








প্রচ্ছদ » বিভিন্ন সংবাদ

আগামী সপ্তাহেই অতি কাঙ্ক্ষিত সেই পুরস্কারের টাকা পাচ্ছে নাঈম!

বাংলাদেশে একেক সময়ে এক রকম এর ঘটনা নিয়ে বিভিন্ন রকমের অনেক আলোচনা সমালোচনা হয়। সম্প্রতি তেমনি এক শিশু চলে এসেছিল মিডিয়ার কেন্দ্র বিন্দুতে।

শিশু নাঈম বর্তমান সময়ের আলোচিত নাম। দেশ বিদেশে এখন এই শিশুকে চিনেন সুপারম্যান অথবা পাইপ বালক হিসেবে। রাজধানীর বনানীর অগ্নিকাণ্ডে পানির পাইপের ছিদ্রে পলিথিন ধরে রাতারাতি বনে গেছেন স্টার। এই ঘটনার পর নাঈম প্রশংসায় ভাসছে দেশ বিদেশ জুড়ে। নাঈমকে নিয়ে বিভিন্ন জন বিভিন্ন ভাবে মন্তব্য করেছে।

শিশু নাঈমের এই সাহসীকতা দেশে ওমর ফারুক নামে এক প্রবাসী ব্যক্তি ৫ হাজার ডলার পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছিলেন। এমন খবর নিয়ে হয়েছে নানা গুঞ্জন। তবে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সত্যি নাঈম এবার পেতে যাচ্ছে সেই ঘোষিত টাকা। সূত্রে জানা গেছে, প্রবাসী ওমর ফারুক সামির ভাগ্নে শেখ জাহিদ হাসান নিয়মিত যোগাযোগ করছেন নাঈমের পরিবারের সাথে।

ওমর ফারুক জানিয়েছেন, আগামী সপ্তাহে তারা ঢাকায় এসে পুরস্কার দেয়ার ব্যবস্থা করবেন। তবে তারা চান ব্যাংকে এফডিআরের মাধ্যমে টাকাটি দিতে, যাতে এর অপব্যবহার না হয়। এক্ষেত্রে নাঈমকে তারা একটি আবাসিক স্কুলে ভর্তি করিয়ে দিতে চান, যাতে সে নির্বিঘ্নে লেখাপড়া করতে পারে।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ বনানীতে এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের দিনে লাখ জনতা যখন দর্শনার্থী হয়ে ছবি তোলা ও ভিডিও ধারণে ব্যস্ত ছিল, শিশু নাঈম ইসলাম তখন আগুন নেভানোর কাজে ব্যবহৃত ফায়ার সার্ভিসের একটি পাইপের ছিদ্র অংশ দুই হাতে চেপে ধরে নিরন্তর চেষ্টা করে যাচ্ছিল, যেন সবটুকু পানি আগুনের স্থলে গিয়ে পড়ে। নাঈমের এই ছবিটি মুহূর্তের মধ্যে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। নাঈম পরিণত হয় সুপারহিরো আর পাইপ বালকে।

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...