মঙ্গলবার, ২৫শে জুন, ২০১৯ ইং। ১১ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ। রাত ১১:৩০








প্রচ্ছদ » জাতীয় সংবাদ

আসছে ছয়টি নিম্নচাপ, দুটি তীব্র ঘূর্ণিঝড়

আকাশের গায়ে কখনো ঘন মেঘ, কখনো রোদ, কখনো আবার বৃষ্টির সঙ্গে বজ্রপাত। শিলাবৃষ্টিও পড়তে দেখা গেছে। হালকা বৃষ্টির সঙ্গে একদফা ঝড়, এরপর বৃষ্টি। এতে রাজধানীসহ দেশের বেশকিছু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়।সোমবার (৯ এপ্রিল) এমনই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানের আবহাওয়ার পরিস্থিতি।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, সোমবারের ন্যায় মঙ্গলবারও (৯ এপ্রিল) রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানের আবহাওয়ার পরিস্থিতি একই থাকতে পারে। দেশের অনেক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি, বজ্রবৃষ্টি অথবা শিলাবৃষ্টি হতে পারে। একই সময় সমান্তরাল ধারায় শিলাবৃষ্টি, কালবৈশাখী ও বজ্রঝড় আঘাত হানতে পারে। জুন মাসে বর্ষা বিস্তার লাভ করলেও সামনের দিনগুলোয় দেশের কোথাও না কোথাও বৃষ্টির দেখা মিলবেই।

আবহাওয়া অধিদপ্তর বলছে, এপ্রিল থেকে মে মাস পর্যন্ত ৬টি নিম্নচাপ, যার মধ্যে দুটি তীব্র ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

ফলে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও শিলা বৃষ্টি সেই সঙ্গে বজ্রবৃষ্টি হতে পারে।সোমবার ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এদিন ঢাকায় ৫১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...