বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০১৯ ইং। ৯ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ। রাত ৪:২৮








প্রচ্ছদ » এক্সক্লুসিভ

পা হারানো রাসেলকে অবশেষে ৫ লাখ টাকা দিল গ্রিন লাইন পরিবহন

রাজধানী ঢাকার যাত্রাবাড়ী ফ্লাইওভারে গ্রিন লাইন পরিবহনের একটি বাসচাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ক্ষতিপূরণ হিসেবে ৫০ লাখ টাকা দিতে ১০ এপ্রিল পর্যন্ত সময় বেঁধে দেয় হাইকোর্ট। পা হারানো রাসেল সরকারকে পাঁচ লাখ টাকার চেক আদালতের মাধ্যমে হস্তান্তর করেছে গ্রিন লাইন পরিবহন। সূত্রে, এমনটাই জানা গেছে।

আজ বুধবার (১০ এপ্রিল) বিকেলে আদালতের মাধ্যমে রাসেলকে প্রথম পর্যায়ে ৫ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছে। ক্ষতিপূরণের বাকি টাকা ধাপে ধাপে দেয়া হবে বলেও জানা গেছে।

এর আগে, আজ বুধবার (১০ এপ্রিল) বিকেল ৩টার মধ্যে ক্ষতিপূরণের কিছু টাকা পরিশোধ না করলে গ্রিন লাইন কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন হাইকোর্ট।

তবে মঙ্গলবার (৯ এপ্রিল) রাতে গণমাধ্যমকে রাসেল সরকার জানান, গ্রিন লাইন পরিবহন কর্তৃপক্ষ তার সঙ্গে এখনও কোনো যোগাযোগ করেনি। বলে জানায়, ভূক্তভোগী রাসেল সরকার।

গত বছর ২৮ এপ্রিল যাত্রাবাড়ীতে মেয়র হানিফ ফ্লাইওভারে গ্রিনলাইন পরিবহনের বাস চাপায় পা হারান প্রাইভেটকার চালক রাসেল সরকার।

পরে গত বছরের ১৪ মে ক্ষতিপূরণ চেয়ে সাবেক সাংসদ আইনজীবী উম্মে কুলসুম হাই কোর্টে একটি রিট আবেদন করেন। গত ৬ মার্চ রিটের প্রাথমিক শুনানিতে রাসেল আদালতকে বলেছিলেন, পা হারানোর পর এখন পর্যন্ত গ্রিন লাইন কর্তৃপক্ষ তাকে কোনো আর্থিক সহযোগিতা করেনি। এমনকি কোনো খোঁজখবর বা চিকিৎসার ব্যয়ও বহন করেনি। এরপর গত ১২ মার্চ হাইকোর্ট এক আদেশে দুই সপ্তাহের মধ্যে রাসেলকে ৫০ লাখ টাকা দিতে গ্রিন লাইন পরিবহন কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

তবে হাইকোর্টের ১২ মার্চের আদেশের বিরুদ্ধে গ্রিনলাইন পরিবহন আপিল বিভাগ আবেদন করে, যা ৩১ মার্চ খারিজ হয়। ফলে হাইকোর্টের আদেশ বহাল থাকে। এরপর সেদিন হাইকোর্ট ইতিপূর্বে দেওয়া আদেশ ৩ এপ্রিলের মধ্যে গ্রিন লাইন পরিবহন কর্তৃপক্ষকে বাস্তবায়ন করতে বলে আদেশের জন্য ৪ এপ্রিল দিন রাখেন।

কিন্তু ওইদিন গ্রিন লাইন পরিবহন পক্ষের আইনজীবী ওয়াজি উল্লাহ আদালতকে জানান, গ্রিন লাইন পরিবহনের মালিক চিকিৎসার জন্য এখন দেশের বাইরে আছেন, ৯ এপ্রিল ফিরবেন। এরপর হাইকোর্ট ১০ এপ্রিল আদেশের জন্য দিন ধার্য করেন।

কিন্তু ওইদিন গ্রিন লাইন পরিবহন পক্ষের আইনজীবী ওয়াজি উল্লাহ আদালতকে জানান, গ্রিন লাইন পরিবহনের মালিক চিকিৎসার জন্য এখন দেশের বাইরে আছেন, ৯ এপ্রিল ফিরবেন। এরপর হাইকোর্ট ১০ এপ্রিল আদেশের জন্য দিন ধার্য করেন।

সুত্রঃ বিডি২৪লাইভ

আরও পড়ুন... বিখ্যাত প্রেমের কবিতা

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...