বৃহস্পতিবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং। ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ। রাত ৪:৪১








প্রচ্ছদ » বিনোদন

পরিচালক কোরআনের হাফেজ, ‘পোড়ামন ২’ ইসলাম বিরোধী ছবি নয়

সিয়াম-পূজা জুটির প্রথম ছবি ‘পোড়ামন ২’ ছবির পোস্টার প্রকাশের পর ব্যাপকভাবে প্রশংসিত হয়। তবে ভূয়সী প্রশংসা পেলেও কেউকেউ ‘পোড়ামন ২’ এর পোস্টার নিয়ে সমালোচনায় মেতে ওঠেন। সমালোচকদের মতে, ‘পোড়ামন ২’ ছবির পোস্টার নারীদের বোরখা পরে থাকার দৃশ্যটি বাঁকা চোখে দেখেন। তারা মনে করছেন, এই ছবিতে ইসলাম ধর্মী ও মুসলিম নারীদের ছোট করা হতে পারে! আবার কেউ কেউ বলেছেন, ‘পোড়ামন ২’ ছবির পোস্টার নাকি নকল!

এসব বির্তকের সোজাসুজি উত্তর দিয়েছেন ‘পোড়ামন ২’ ছবির প্রযোজক আবদুল আজিজ। শনিবার রাতে জাজ মাল্টিমমিডিয়ার ফ্যান পেইজে এসে আবদুল আজিজ বলেন, এই ছবির পরিচালক রায়হান রাফি কোরআনের হাফেজ। সুতরাং তার চেয়ে বড় ধার্মিক কেউ হতে পারে না। জাজ কর্ণধার বলেন, সে (রায়হান রাফি) ছোট থেকে বড় হওয়া পর্যন্ত মাদ্রাসায় লেখাপড়া করেছে। কোরআন শরীফের প্রতিটি আয়াত সে বাংলায় বোঝে। পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে। সুতরাং তাকে দিয়ে আপনারা ইসলাম বিরোধী কিছু আশা করবেন না।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

পোস্টারে বোরকা প্রসঙ্গে আবদুল আজিজ বলেন, পোস্টারে যে ধরনের বোরকা ব্যবহার করা হয়েছে বাংলাদেশের মেয়েরা ওভাবেই পরে। সৌদিআরব, ইউরোপের মেয়েরা আবার অন্যভাবে বোরকা পরে। এই পোস্টারে বাঙালি মেয়েদের চার হাজার বছরের পুরনো কালচার তুলে ধরা হয়েছে। আমি নিজেই হজ্জ করেছি, নামাজ পড়ি। তাই এখানে বোরকা দিয়ে ধর্মকে ছোট করা হয়নি। এই পোস্টের রোরকা গল্পের সাথে সম্পৃক্ত, কিন্তু ধর্মের সাথে সম্পৃক্ত নয়। গ্রাম বাংলার কালচারের সাথে জড়িত এই বোরকা। আর ‘পোড়ামন ২’ ফোক গল্পের ছবি। পুরোটাই রোমান্টিক-ট্রাজেডি গল্পের ছবি।।

মেহেরপুর জেলায় ‘পোড়ামন ২’ ছবির গানের শুটিং লোকেশন থেকে ফেসবুক লাইভে এসে এসব কথা বলছিলেন আব্দুল আজিজ। তখন তার পাশেই ছিলেন পরিচালক রায়হান রাফি, সিয়াম, পূজাসহ অনেকে। এসময় ‘পোড়ামন ২’ এর পরিচালক রাফি বলেন, আমি এটা নিয়ে এখন কোনো ব্যাখ্যা দিচ্ছি না। ছবিটি মুক্তি পেলে দেখেন, তারপর সব সন্দেহ দূর হবে। ছবির কাহিনীর ঠিক শেষ মূহুর্তে সব উত্তর পাওয়া যাবে। নতুন নির্মাতা হিসেবে সিনেমা বানাতে এসেছি। শুধু আমি নই, আমার মত যারাই নতুন তাদেরকে শুধু একটু সাপোর্ট করবেন। দেখেন আমরা আপনাদের জন্য অবশ্যই ভাল কাজ উপহার দিতে সক্ষম হব।

ওই ফেসবুক লাইভে এসে সিয়াম বলেন, ‘পোড়ামন ২’ ছবির পুরো টিম কতটা ডেডিকেটেড হয়ে কাজ করেছি সেটা বলে বোঝাতে পারবো না। উদ্দেশ্য, দর্শকদের ভালো লাগার জন্য একটা ভালো ছবি তৈরি করা। প্রযোজক আজিজ ভাই এতো বাজেট ব্যয় করে আমাদের মতো ইয়াংদের হাতে সবটাই ছেড়ে দিয়েছেন। সিয়াম বলেন, আমরা তার বিশ্বাসের মর্যাদা রাখতে আপ্রাণ চেষ্টা করছি। সেরা কাজটা ডেলিভারি দিচ্ছি। এর জন্য দর্শক আপনার থেকে একটু সাপোর্ট চাচ্ছি, অন্যকিছু না। কিন্তু একটা শ্রেণির মানুষ এই কাজটা নকল বলছে।

আপনি কাকে নকল বলছেন? আপনার দেশের মানুষ এত কষ্ট করে একটি কাজ করছে, যে কাজের জন্য ২০০ পরিবার ঠিকমত খেতে পারছে, সেই কাজটাকে আটকে দিতে চাচ্ছেন! তাহলে কাজটা তো সামনে আগাবে না, নতুন ভালো কাজও আসবেনা। প্লিজ আপনারা ইতিবাচক মানসিকতা প্রকাশ করুন, আমাদের সাপোর্ট করুন।

সিয়াম আরো বলেন, আমাদের কাজে ঘাটতি থাকতেই পারে! আপনারা দেখুন আমরা সেই ঘাটতি পূরণের চেষ্টা করছি কিনা। একটা গালির চেয়ে একটা তালি কিন্তু আমাদের অনেক উৎসাহ দিতে পারে। আমাদের সাথেই থাকুন। ইনশাল্লাহ ভালো কাজ উপহার দেব। সবার মন্তব্য শুনবো তবে অবশ্যই ছবিটি আগে দেখুন, তারপর মন্তব্য করুন। ভালো খারাপ সব মন্তব্য মেনে নেব।

সিয়ামের কথা শেষ হতেই প্রযোজক আবদুল আজিজ ‘পোড়ামন ২’ ছবিতে সিয়ামের ত্যাগের প্রশংসা করেন। বলেন, ‘পোড়ামন ২’ ছবিতে কাজের আগে সিয়াম অনেক স্বাস্থ্যবান ছিলো। এই ছবির জন্য সে ২৫ পাউন্ড ওজন কমিয়েছে। দিনরাত এককরে চরিত্রে মনোযোগী হয়ে কাজ করেছে।

সুপারহিট ‘পোড়ামন’ ছবির সিকুয়ালে নির্মিত হচ্ছে ‘পোড়ামন ২’। গত সেপ্টেম্বরে ‘পোড়ামন ২’ ছবির মহরত অনুষ্ঠিত হয়। এরপর অক্টোবর থেকে টানা শুটিং চলে। বর্তমানে এর গানের শুটিং চলছে মেহেরপুর জেলায়। ছবিটি থাকছে পাঁচটি গান। সিয়াম-পূজা ছাড়াও অভিনয় করছেন বাপ্পারাজ, ফজলুর রহমান বাবু, আনোয়ারা। নির্মাতা সূত্রে জানা গেছে, আগামী পহেলা বৈশাখ (এপ্রিল মাস) উপলক্ষে পোড়ামন ২ সারাদেশে মুক্তি দেয়া হবে। -চ্যানেল আই

 

হৃতিকের স্ত্রী হচ্ছেন ম্রুনাল ঠাকুর
ভয়ানক! এ কোন রূপ নিলেন 'বাহুবলী'র দেবসেনা
ছেলেকে নায়ক বানাতে এ কি করলেন শ্রাবন্তী!


সর্বশেষ সংবাদ

মেয়ের বয়স কম হওয়ায় বাসর ঘরে যাবার আগে স্বামীকে একি বললেন মেয়ের মা!

সাহসীকতায় দেশের সব সীমা লঙ্ঘন করেছে ‘দ্য মাইন্ড গেম’ (ভিডিও সহ)

চুড়ান্ত বিচ্ছেদের ১ দিন আগে এ কী বললেন অপু বিশ্বাস!

রাতে বাসরঘর, সকালে পরীক্ষার হল!

হাসপাতালের মর্গে ভাইয়ের লাশ রেখে বিয়ের পিঁড়িতে তরুণ!

মাত্র ২টি পাতায় ডায়াবেটিস ধ্বংস !জানুন বিস্তারিত

মাহির অন্ধকার জগৎ

জেনে নিন পিএসএলে মুস্তাফিজের ম্যাচের সময়সূচি

সাভারে প্রলোভন দেখিয়ে ছাত্রীকে ধর্ষণ করল ৫৫ বছরের গৃহশিক্ষক

বিএনপির অভিনব এক নতুন কর্মসূচি ঘোষণা

শাকিব খানের অধঃপতন সামনে দেখতে পাচ্ছি

যা খেলে প্রেমে পড়তে বাধ্য হবেন যে কেউ! যা বলছে গবেষণা

দুবাইয়ে বসের মেয়েকে চুমু খেয়ে কারাগারে এক বাংলাদেশি!

ভোলা হবে বাংলাদেশের সিঙ্গাপুর: তোফায়েল

এবার স্কুল শিক্ষিকাকে ধর্ষণের হুমকি সপ্তম শ্রেণির ছাত্রের

শহীদ মিনার ভেঙে পাশে লিখে গেছে ‘মহাপাপ

কেমন স্বামী খুঁজছেন কোটিপতি সৌদি নারীরা ??

২ মিলিয়ন ডলারের ক্ষতির মুখে ক্রিস লিন

মনে অত্যান্ত দুঃখ কষ্টে নিয়ে যা বললেন মির্জা ফখরুল

গর্ভকালীন সময়টা আমি খুব আত্মতৃপ্তি নিয়ে করেছিঃ মৌসুমী হামিদ





error: Content is protected !!
Copy to clipboard