বৃহস্পতিবার, ২৪শে মে, ২০১৮ ইং। ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ। সকাল ৬:১৯








প্রচ্ছদ » সারাদেশ

পুলিশ কর্মকতা স্বামীর পরকীয়ার প্রতিবাদে স্ত্রী-সন্তানের মুক্তিযুদ্ধের ভাষ্কর্যে অবস্থান

সমাজে আগের দিনের তুলনায়  নারী নির্যাতন ও যৌতুক প্রথা  অনেকটা কমে গেছে ।তবে এখনো কিছু লম্বপট রয়ে গেছে সমাজে ।প্রতিদিনেই দেশের কোথাও না কোথাও  অহরহ নারী নির্যাতনের ঘটনা ঘটছে শিকার হচ্ছে গৃহবধুরা । সব কিছু ছেড়ে স্বামীর সংসারে এসে লাঞ্জনার পাএ হলে ওই নারীর জীবনে কষ্ট দু:খ ছারা কিছু থাকেনা । এমনি এক নির্যাতনে ঘায়েল গাজীপুরে এক গৃহবধূ।

পুলিশ কর্মকর্তা স্বামীর যৌতুক-নির্যাতন-পরকীয়ার প্রতিবাদ জানাতে রিতা আক্তার নামে এক গৃহবধূ মহান মুক্তিযুদ্ধের ভাষ্কর্যের আশ্রয় নিয়েছেন। বুধবার দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত ওই গৃহবধূ গাজীপুরের শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কার্যালয়ের “স্মৃতিসৌধ-৭১” অবস্থান গ্রহণ করেন। এ সময় তার একমাত্র সন্তান আনন্দ (৪) সাথে ছিল।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

গৃহবধূ রিতা আক্তার পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আব্দুল আজিজের স্ত্রী। আব্দুল আজিজ চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার গুয়াটোবা গ্রামের আ: ছাত্তারের ছেলে। তিনি এখন খাগড়াছড়ি জেলা পুলিশ লাইনে দায়িত্বরত।

গৃহবধূ রিতা আক্তার জানান, গত প্রায় পাঁচ বছর আগে থেকে তার স্বামী তাকে যৌতুকের জন্য চাপ দিতে থাকে। যৌতুকের জন্য শারীরিক ও মানসিক নির্যাতন চালায়। বাধ্য হয়ে বাবার বাড়ি থেকে নগদ সাড়ে তিন লাখ ও কমপক্ষে তিন লাখ টাকার আসববাপত্র যৌতুক হিসেবে এনে দেন। ততদিনে কনস্টেবল থেকে পুলিশ স্বামী সহকারী উপপরিদর্শক (এএসআই) হিসেবে পদোন্নতি পান। এরপর পুলিশ স্বামী পরকীয়ায় আসক্ত হয়।

তখন গায়ে হাত তোলা ছাড়াও লাঠিসোটা ব্যবহার , শীতকালে রাতের পর রাত ভেজা কাপড় গায়ে জড়িয়ে দিয়ে দাঁড় করিয়ে রাখা, খাবার খেতে না দেওয়াসহ নানাভাবে নির্যাতন শুরু করে। পরকীয়ায় বাধা দিলে খুন করে লাশ গুমেরও হুমকি দেয়। উপায়ন্তর না দেখে গৃহবধূ পুলিশ সদর দপ্তরে অভিযোগ করেন। সেখানে আজিজ আর অত্যাচার না করার প্রতিশ্রুতি ও ক্ষমা চেয়ে রক্ষা পান।

গত বছরের ১৫ মার্চ অভিযুক্ত স্বামী তার বাড়ি চাঁদপুরে নিয়ে আরও দুই লাখ টাকা যৌতুক দাবি করে। তা দিতে না পারলে সংসারে গ্রহন করবে না সাফ জানিয়ে দিয়ে গৃহবধূকে তার পিত্রালয় গাজীপুরের শ্রীপুর উপজেলার কেওয়া গ্রামে পাঠিয়ে দেয়। গৃহবধূ নিজে এবং তার সন্তানকে ভরনপোষন করতে পারছেন না। গৃহবধূ আবারও পুলিশ সদর দপ্তরে অভিযোগ করেন। পরে যৌতুকের বিরুদ্ধে রিতা ঢাকা মহানগর হাকিমের আদালতে মামলা করেছেন।

এ বিষয়ে  অভিযুক্ত পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আব্দুল আজিজের কাছে জানতে চাইলে তিনি জানান , অভিযোগগুলোর কোনো ভিত্তি নেই। আজকাল স্ত্রী-লোকের সাথে সামান্য  কিছু সমস্যা হলে তারা যৌতুকের অভিযোগ তোলে। এসব ব্যপারে  পুলিশ বিভাগ তদন্ত করছে।অবস্য তদন্ত প্রতিবেদনেই প্রমাণ পাওয়া যাবে অভিযোগটি সত্য না মিথ্যা।

উল্লেখ্য , ২০০৯ সালে  তার বিবহ বন্ধনে আবদ্দ হন। গৃহবধূর স্থায়ী ঠিাকানা ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা গ্রামে। গৃহবধূ বর্তমানে তার বাবা মায়ের সাথে গাজীপুরের শ্রীপুর উপজেলার কেওয়া গ্রামে বসবাস করছেন।  তাদের জীবনে এক অনিশ্চয়তার চাদরে ডাক। ছেলের ভবিষৎ কি হবে তা নিয়ে চিন্তিত গৃহবধু।



সর্বশেষ সংবাদ

গুরুতর অসুস্থ তাসকিন, বিছানা থেকেও নামতে পারছেন না!

মৃত্যুর আগে পরিবারের কাছে যে শেষ ইচ্ছার কথা বলেছিল মুক্তামণি!

ইসরাইলিদের গুলিতে আহত সেই ফিলিস্তিনি কিশোরের মৃত্যু

যুক্তরাষ্ট্রে জর্জিয়ার ইতিহাসে প্রথম বাংলাদেশি সিনেটর নির্বাচিত হতে যাচ্ছেন শেখ রহমান!

আজ ২৪-৫-২০১৮ তারিখ। দিনের শুরুতেই দেখে নিন টাকার রেট কত?

অভিনেত্রী তাজিনের স্বামীরা কোথায়? মানুষ কী এতই পর হয়!

পরকীয়া করে স্বামীর ভয়ে স্ত্রীর আত্মহত্যা !

নাটকীয় জয়ে এগিয়ে গেল কলকাতা, রাজস্থানের বিদায় ঘন্টা !

ভুল হয়ে গেছে তাজিন আপু’ আমাকে ক্ষমা করে দাও

পোকা-মাকড় খালেদা জিয়াকে দংশন করছে (ভিডিও সহ)

মৃত্যুর পরও অবহেলিত অভিনেত্রী তাজিন! কিন্তু কেন?

চট্টগ্রামে নিজের মেয়েকে নেশা খাইয়ে অচেতন করে ধর্ষণ, বাবা গ্রেফতার

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন এবি ডি ভিলিয়ার্স

ইতালিতে এক নারীকে তুলে নিয়ে ধর্ষণ করল ৪ প্রবাসী বাংলাদেশি

ফাইনালে গিয়েও চেন্নাই ছেড়ে দিবে পাঁচ ক্রিকেটারকে ! যারা আছেন তালিকায়…..

একেবারেই চলে গেল, একটু শেষ কথাও বলে গেল না

রেল স্টেশনের টয়লেটে বাচ্চা প্রসব, বাঁচানো গেল না বাচ্চাকে !

অতপর অপু বিশ্বাসের কাঁধেই হাত রাখল নায়ক বাপ্পি

১৯৮৪ সালে চাঁদপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে ধরা এই কিশোরীটি কে?

শ্রীদেবীর মৃত্যুর পেছনে দাউদ ইব্রাহিমের হাত!





error: Content is protected !!
Copy to clipboard