শনিবার, ১৮ই আগস্ট, ২০১৮ ইং। ৩রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ১০:১৫








প্রচ্ছদ » এক্সক্লুসিভ

মাফ করে দিস দোস্ত, তোকে সুখ দিতে পারলাম না বলে আমি দুঃখিত!

বাংলা সিনেমার কাহিনী নয়, অতীত স্মৃতি ঘেরা একটি প্রাণবন্ত প্রেমময় সুখ।  পরানের বন্ধু একখানা কাপল চকচকে প্রেমময় ছবি ইনবক্স করেছেন মাঝরাতে।যুগল হাত দুটো ধরে বসে আছেন নদীর পাড়ে। ছবিতে যুগলকে অত্যন্ত হাসিখুশি প্রাণবন্ত সুখী মনে হচ্ছে। এককথায় প্রথম দেখায় অনেকেরই ভালো লাগবে।ছবিখানা দেখে আপ্লুত হয়ে পড়বার আগেই বন্ধু জিজ্ঞেস করলেন-‘ কীরে, মনে আছে তো সবকিছু?’ অদ্ভুত প্রশ্ন শুনে ভড়কে গেলাম কিছুটা।

 

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

বন্ধু কী ভেবেছে আমার বাংলা সিনেমার মতো মাথায় এক বাড়িতে স্মৃতি বিলুপ্ত হয়েছে? এরকম ভাবার কারণ কী এটা ভাবতে ভাবতে কষ্টে হাসফাঁস লাগছিলো।মনের দুঃখে বললাম-‘কীরে দোস্ত! আমার তো স্মৃতি-টিতি সব ঠিক আছে! মনে না থাকার কোন কারণ তো নেই!’ সে বললো-‘মনে আছে কীনা দেখলাম আর কী!’

 

 

ঘটনা হলো কাপল ছবিটা আমারই। সাত বছর আগের। ছবিটা দেখতে দেখতে ফোনের ও প্রান্তে থাকা বন্ধুর চেহারা কল্পনা করছিলাম। কোন ধরনের পৈশাচিক আনন্দ তিনি পাচ্ছেন বুঝতে চেষ্টা করলাম।এরপর বললাম-‘দোস্ত, ছবিটায় যে মেয়েটা আছে সেটা আমি, আমার হাতটা যে ধরে রাখছে সে আমার এককালের প্রেমিক। গুলুমুলু প্রেমবস্থায় তিনি হঠাত একদিন ধ্যান-ধারণায় মুড়িয়ে গেলেন, তার গতি স্লো হয়ে গেলো, তিনি পিছিয়ে পড়লেন সোয়া চৌদ্দশ বছর।

 

আমি তো আর আমার হাঁটা থামাইনি, তাই দুইজনের পথের দূরত্ব হয়ে গেলো সোয়া চৌদ্দশ বছর।কী করবো বল! অত যোজন যোজন দূর থেকে কী প্রেম করা যায়? তাই আর হলো না আর কী! কিন্তু তুই তো জানতিস এগুলো। আজ হঠাৎ ছবি দিলি কী মনে করে?’ সে চুপচাপ, রা নেই। ইনবক্সে মধ্যরাতের শুনশান নিরবতা। বন্ধুর বুঝি যা মনে হয়েছিলো সেই কাজ হাসিল হয় নাই, তাই ঘুমিয়ে পড়েছে।

 

বন্ধুর কোন উত্তর না পেয়ে মন খারাপ করে ঘুমিয়ে পড়লাম।সকালে উঠে আবার ইনবক্স চেক করলাম। তখনো ইনবক্স গড়ের মাঠ! আবার লিখলাম-‘তোকে সুখ দিতে পারলাম না বলে দুঃখিত। মাফ করে দিস। অবশ্য বেশি সুখ পেতে ইচ্ছে হলে অন্যের ওপর নির্ভর করে কী করবি? নিজের ইয়ের দিকে তাকিয়ে সুখ নিতে পারিস।’মানুষের যে কীসে আনন্দ, কীসে বেদনা, কীসে দিল খুশি হয় তা এ প্রকৃতি উদ্ধার করতে পেরেছে বহু আগেই। এই যে মাঝরাতে একটা মেয়েকে তার প্রাক্তন প্রেমের ছবি ইনবক্স করে যে পৈশাচিক আনন্দ পাওয়ার বাসনা, এটাও একধরনের আনন্দ। এখন আমি সেই আনন্দ বন্ধুকে দিতে পারি নাই।

 

কারণ আমি লজ্জা পাই নাই, বুক ধরফর করে নাই, কান্না পায় নাই, রাগও হয় নাই- বন্ধু আমার বোধহয় এজন্যই রাগ করেছিলো।খুব জানতে ইচ্ছে করছিলো, বন্ধু কী প্রাক্তন প্রেমিককেও ছবি পাঠায়ে জিজ্ঞেস করছে কীনা-‘কী ভাই, মনে আছে তো সবকিছু?’ জানি ওটা করবে না। কারণ সেইখানে আনন্দ পাবে না, মজা পাবে না।বেশ ক’দিন আগেও এক ছোটভাই স্ট্যাটাসে ওপেন জানতে চাইলেন-‘ওমুককে মনে আছে কিনা’, সাথে হাসির ইমো। আমি কমেন্টটা ডিলিট করিনি। থাকুক। ওনারা যদি সুখ পায় তবে পাক, মস্তিষ্কভর্তি যৌনানুভূতির সুখ নিয়ে ওনারা একটা মেয়েকে রাত বিরাতে ইনবক্সে প্রাক্তনের ছবি দিয়ে যৌনসুখ পেলে পাক, ওনাদের নিজেদের ইয়েতে আঙুল দিয়েও সুখ পেলে পাক।

 

আমার কিসের লজ্জা? আমার কীসের দুঃখ? আমার কীসের অপরাধ? কষ্টের বিষয় হলো মেয়েটা এহেন পরিস্থিতিতে কষ্ট না পেলে লজ্জা না পেলে, আড়ষ্ট না হলে, আবার ওনাদের সুখের বীর্য ঝরে না!শোনেন হে ভগ্নীগণ, এতো দুঃখ, এতো কষ্ট এত লজ্জা নিয়ে কী করবেন বলেন! আপনি একটি প্রেম করুন বা বারোটি, আপনার জীবনের বারোটা বাজানোর জন্য সর্বদা রেডি আছেন এনারা।

 

কিন্তু ভুলে যেয়েন না, আপনার জীবনের দুঃখ-সুখের ঘড়ি আপনার হাতেই। বারোটা তেরোটা বাজাতে চাইলে নিজেই বাজান, অন্যেকে নিজের জীবনের ঘড়ি ইজারা দেয়ার দরকার নেই। কে কী বললো তাতে বালিশে মুখ গুঁজে হাত পা নেড়ে ন্যাকা কান্না না কেঁদে লাথি মারুন।যে সমাজ আপনার লজ্জায় আনন্দ পায়, আপনাকে অসতী অলক্ষ্মী অপয়া কুলটা কলঙ্কিনী নষ্টের তকমা দিয়ে পুরুষটিকে সেইফ জোনে রেখে বড়জোর কাপুরুষ বলে, যে সমাজে আপনাকে দেখা হয় যৌনতার প্রতীক হিসেবে, আর পুরুষটি শক্তি শৌর্যের প্রতীক, সে সমাজে আপনি চাইলেই নষ্ট, আপনি না চাইলে নষ্ট না।

 

আপনার ওপরেও নির্ভর করুক সমাজ, সমাজের ওপর আপনি নির্ভর করে আর কত?সমাজের জন্মে আপনার অবদান কম কিছু নয়। তাই নিজেকে মেলে ধরুন, কর্মে শিক্ষায় আলোয়। শুধুই সন্তান জন্মদানের যন্ত্র হিসেবে নয়।শুধু যৌনতায় প্রতীক হিসেবে নয়। –তথ্য: ফেসবুক থেকে সংগৃহীত, ফাহমি ইলা ।



সর্বশেষ সংবাদ

কারাগারে যাকে জড়িয়ে ধরে ‘চুমু’ খেলেন বেগম জিয়া!

১৩ টন রড নিয়ে উধাও ট্রাক! ১১ দিন পর চালকসহ আটক-৪

৮’শ গরু বিক্রি করে সবার উপরে যে ফার্ম!

কমে গেল মালয়েশিয়ান রিংগিত রেট,দেখে নিন আজকের রেট কত?

অধ্যক্ষ বাবা, ১ বছরের কন্যাসন্তানকে হত্যা করে ‘ড্রামে’ ফেলে দিল! অতঃপর……

বাসরের পর দিন স্বামী জার্মানিতে, এসে দেখেন বউ অন্যের ঘরে

ভয়ভীতি দেখিয়ে অষ্টম শ্রেণির স্কুলছাত্রীর নগ্ন ছবি মোবাইলে ধারণ, অতঃপর…

মহেশখালীতে কুষ্টিয়ার এক নারীর লাশ উদ্ধার, পুলিশ হেফাজতে স্বামী।

ভারত-বাংলাদেশ ফাইনালঃ প্রথমার্ধ শেষে ‘গোল’ শূন্য

মহেশখালীতে কুষ্টিয়ার এক নারীর লাশ উদ্ধার, পুলিশ হেফাজতে স্বামী।

মেয়েকে আমিই মেরে ফেললাম, পাশের ঘরে লাশ আছে

মোবাইল ফোনের কলরেট বৃদ্ধি করায় প্রেসক্লাবের সামনে ‘মানববন্ধ’

সিলেটে সিএনজি ড্রাইভারের সহযোগিতায় বাড়ছে ছিনতাই

ফেনীতে ৩ ছাত্রকে ধর্ষণ করলেন মাদ্রসা শিক্ষক

সিলেটে দুর্ধর্ষ ডাকাতি, হাসপাতালে ভর্তি ৩

সিরাজগঞ্জে বিয়ের দাবিতে অনশন করা ছাত্রীর বিষপান! অতঃপর….

৮ মাস ধরে ব্যবসায়ী নিখোঁজ, ইটের ভাটায় গুমের অভিযোগ

চুয়াডাঙ্গায় অস্ত্রসহ ডাকাত দলের তিন সদস্য গ্রেপ্তার

চীনারা মার্কিন পণ্য বর্জন করলে, ধস নেমে আসবে আইফোনে।

এইমাত্র পাওয়াঃ বেগম জিয়ার সাথে দেখা করতে কারাগারে শার্মিলা রহমান সিঁথি





error: Content is protected !!
Copy to clipboard