সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং। ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ। দুপুর ১২:০৯








প্রচ্ছদ » রাজনীতি

রোজা শেষ করে, কারাগারেই ঈদ করতে হচ্ছে খালেদা জিয়াকে

বেগম খালেদা জিয়া তিনবার প্রধানমন্ত্রী এবং দুইবার সংসদের প্রধান বিরোধী দলীয় নেত্রী হিসেবে প্রতিটি ঈদ ও জাতীয় দিবসে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি, বিদেশী কূটনীতিক ও দলের নেতাকর্মীদের সঙ্গে ঈদ উৎসবে এক কাতারে শরীক হয়েছেন। ২০০৭-এর সেনাশাষিত সরকারের পর এবারই প্রথম কোন গণতান্ত্রিক সরকারের শাসনামলে একজন সাবেক প্রধানমন্ত্রী কারাগারে ঈদ উদযাপন করতে যাচ্ছেন।

 

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন বয়কটের পর থেকে সংসদে বিরোধী দলীয় নেত্রীর তকমা ও সকল প্রকার সংসদীয় প্রটোকল, সুযোগ-সুবিধা হারান বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। ২০১৮ সালের প্রেক্ষাপট অবশ্য ভিন্ন। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে বেগম জিয়া বর্তমানে কারাভোগ করছেন। তবে দলের নেতাকর্মীরা দলীয় চেয়ারপার্সনকে মুক্ত করতে আইনি লড়াই অব্যাহত রেখেছেন। বিভিন্ন সভা-সমাবেশে নেত্রীকে মুক্ত করার ডেডলাইনও জুড়ে দিয়েছিল দলটির শীর্ষ থেকে তৃণমূল নেতা কর্মীরা। শেষমেষ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় উচ্চ আদালত থেকে জামিন পেলেও কুমিল্লার একটি মামলায় জামিন আটকে যায় বেগম জিয়ার। তিনি এখনও কারাবন্দী।

চলছে রমজান মাস, কিছুদিন পরই ঈদ। বিএনপির নেতাকর্মীরা কী ভাবছেন? নেত্রীকে সঙ্গে নিয়ে ঈদ করতে পারবেন নাকি বেগম জিয়াকে কারাগারে রেখেই তাদের ঈদ উদযাপন করতে হবে? কী ভাবছে বিএনপির শীর্ষ নেতৃত্ব? বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি পূর্বপশ্চিমকে বলেন, আমরা আশা করছি বেগম খালেদা জিয়া মুক্তি পাবেন। তবে তিনি ঈদের আগে মুক্ত না হলে কি হবে না হবে এসব নিয়ে তারা চিন্তিত নন বলে দাবি করেন নজরুল ইসলাম খান।

 

এছাড়া খালেদা জিয়া তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী, তিনি মুক্তি পাবেন না কেন প্রশ্ন রেখে বিএনপির এই নেতা বলেন, হাইকোর্ট ও সুপ্রিম কোর্ট থেকে জামিন হয়ে গেছে। তারপরও সরকার তাকে জোর করে অাটকে রাখতে চেষ্টা করছে। বিএনপি আইনি প্রক্রিয়া মেনে খালেদা জিয়াকে মুক্ত করার চেষ্টা করছে জানিয়ে নজরুল ইসলাম খান বলেন, যেখানে বেগম জিয়ার দ্বিতীয় মামলার ট্রায়েল চলছে সেখানে জামিন না হওয়ার কোন কারণ দেখছি না। চেয়ারপার্সন ছাড়া এবারের ঈদ নিয়ে কি ভাবছেন জানতে চাইলে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন অালাল পূর্বপশ্চিমকে বলেন, দেখতেই পারছেন অামাদের মনের অবস্থা ভালো নেই।
ঈদের অাগে কি খালেদা জিয়ার মুক্তিলাভের কোন সম্ভবনা অাছে, এমন প্রশ্নের জবাবে অালাল বলেন, ঈদের অাগে বেগম জিয়া মুক্তি পাবেন না এমন তো কোন কথা হয়নি। তিনি ঈদের অাগেই কারামুক্ত হয়ে অামাদের সাথে ঈদ অানন্দে শরীক হতে পারেন, এটা বিএনপি নেতাকর্মীসহ দেশের সকল মানুষ অাশা করছে।
সরকার ও অাওয়ামী লীগের প্রতি অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, সরকার চায় না বেগম জিয়া কারামুক্ত হোক।

 

এতে অাগামী নির্বাচন আওয়ামী লীগ নিজেদের মতো করে করতে পারবে বলে মন্তব্য করেন তিনি। পাশাপাশি বিএনপি নেতৃবৃন্দ বিভিন্ন ভাগে ভাগ হয়ে মহানগর, জেলা, উপজেলা পর্যন্ত সারা দেশে সফর করছে। অান্দোলন ইতোমধ্যে যেসব কারণে ব্যর্থ হয়েছে সেসব কারণ চিহ্নিত করে তা যেন এবার না হয় সে বিষয়গুলো মাথায় রেখেই বিএনপি এবার রাজপথে নামবে। বলেন সাবেক যুবনেতা অালাল। বিএনপির আরেক যুগ্ম মহাসচিব ও বেগম জিয়ার মামলার অাইনজীবি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের কাছে জানতে চাইলে তিনি পূর্বপশ্চিমকে বলেন, আমরা অাশাবাদী তিনি (বেগম জিয়া) খুব দ্রুতই কারামুক্ত হয়ে অামাদের মাঝে ফিরে অাসবেন। এরপর মাহবুব উদ্দিন খোকন এ ব্যাপারে অার কথা বলা যাবে না, সমস্যা অাছে বলে ফোন রেখে দেন।



সর্বশেষ সংবাদ

মৌলভীবাজারে বন্যার আরো অবনতি, নিহত ৭  

সুইজারল্যান্ডের বিপক্ষে ড্র করার পর যা বলল ব্রাজিল অধিনায়ক

দুবাই প্রবাসীদের জন্য দারুণ সুখবর!

দেশে ফিরে যেখানে থাকছেন এমপি বদি

‘মেসির উদ্দেশ্যে ফেসবুকে যা লিখলেন মাশরাফি’

এমপিওভুক্তির দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচিতে শিক্ষকরা

মুন্সীগঞ্জে মেয়ের সম্ভ্রম বাঁচাতে স্বামীর গোপনাঙ্গ কেটে দিল স্ত্রী!

হুদায়দার আশপাশে আটকে গেছে সৌদি বাহিনী, নিহত ৫০

১৯ ফুট লম্বা অজগরের পেট ফেঁড়ে মিললো নারীর দেহ

আজ ১৮-০৬-২০১৮ তারিখ ,দেখে নিন আজকের টাকার রেট কত?

মেসির পেনাল্টি মিস করা নিয়ে একি বলল ইসরায়েল

সিলেটর নবীগঞ্জে তারাবি নামাজের টাকা নিয়ে সংঘর্ষ,আহত দেড় শতাধিক

চ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে দিল মেক্সিকো

উটের ভবিষ্যদ্বাণীতে সুইস-ব্রাজিলের ম্যাচে জিতবে যে দল

বিদ্যুৎ অফিসে গিয়ে বাতাস খেলেন হাতপাখার শিক্ষা প্রতিমন্ত্রী

সন্তানের জন্য সালাহর জার্সি চাইলেন কাভানি

তাহলে আসল ঘটনা কী?

বন্ধুদের সঙ্গে ঢাক-ঢোল বাজিয়ে ঈদ আনন্দে মাশরাফি,নাচলেন পথচারীরা

তবে কি নেইমার আজ খেলবেন না?

সকালে মেয়েকে ঘুম থেকে ডাকতে গিয়ে দেখি মেয়ের গায়ের কাপড় খোলা





error: Content is protected !!
Copy to clipboard