শনিবার, ২৩শে জুন, ২০১৮ ইং। ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ। বিকাল ৪:০৭








প্রচ্ছদ » খেলাধুলা

উদ্বোধনী ম্যাচে সৌদিকে ৫-০ গোলে হারালো রাশিয়া

পর্দা উঠছে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ ফুটবল বিশ্বকাপের। রাশিয়ার মস্কো এখন বিশ্বকাপের শহর। দেশটির অন্যতম প্রধান ভেন্যু মস্কোর লুঝনিকি স্টেডিয়াম তৈরি বিশ্বকাপের কিক অফের বাঁশি বাজাতে।আর তৈরি হয়ে আছে সারা বিশ্বের কোটি কোটি দর্শক।

বিশ্বকাপের তুমুল লড়াই শুরু হয়ে গেছে ইতোমধ্যে। উদ্বোধনী ম্যাচেই এশিয়ান পরাশক্তি সৌদি আরবের মুখোমুখি হয স্বাগতিক রাশিয়া। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হলো বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ। ৮০ হাজার দর্শক ধারণক্ষমতার এই স্টেডিয়াম পুরোটাই দখল করে নিয়েছে যেন রাশিয়ান সমর্থকরা। যেন পুরো লাল সমূদ্র। যদিও মাঝে-মধ্যে রয়েছেন সৌদি আরবের বেশ কিছু সমর্থক।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

ম্যাচের ১২ মিনিটে কর্নার সামলাতে ব্যর্থ হন সৌদির ডিফেন্ডাররা। আলেক্সান্দর গোলোভিনের ক্রস থেকে ইউরি গাজিনস্কিয়ি হেড দিয়ে বিশ্বকাপের প্রথম গোল করে স্বাগতিক দেশকে এগিয়ে নেন।

বদলি খেলোয়াড় হিসেবে নামা দেনিস চেরিশভ পরে ৪৩ মিনিটে সৌদির বক্সে দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে গোল করলে ২-০’তে এগিয়ে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধার অব্যাহত রাখে রাশিয়া। বিরতি থেকে ফিরে ৫২ মিনিটে ২৫ গজ দূর থেকে সামেদভের শট গোলবারের উপর দিয়ে চলে যায়। ৫৬ মিনিটে গোলের সহজ সুযোগ পেয়েছিল সৌদি আরব। আল বুরাকের ডি বক্সের ভেতর বাড়ানো ক্রসে আল জসিম ও আল সাহলাভি দুজনেই পা লাগাতে ব্যর্থ হন। কিন্তু ৭১ মিনিটে আবারো এগিয়ে যায় রাশিয়া। এবারও বদলি খেলোয়াড়ের গোলে ব্যবধান বাড়ায় তারা। ফলস্বরূপ ৭১ মিনিটে আর্তেম জিউবার হেডের গোল থেকে ৩-০’তে এগিয়ে যায় তারা।

ম্যাচের একদম অন্তিম মুহূর্তে দূরপাল্লার দুর্দান্ত শটে নিজের দ্বিতীয় এবং রাশিয়ার হয়ে চতুর্থ গোলটি করেন চেরিশভ। ম্যাচ শেষ বাঁশি বাজার আগে আরো একটি গোল করে রাশিয়া। এবার গোলের খাতায় নাম লেখান গলোভিন। বিশ্বকাপ ফুটবলের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে উদ্বোধনী ম্যাচেই ফ্রি কিকে গোল করলেন গলোভিন। দুই এসিস্টের পাশাপাশি ১ গোল করে ম্যাচের অন্যতম নায়কও বনে গেলেন তিনি। ৫-০ গোলের বিশাল জয়ে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার দিক দিয়ে অনেকটাই এগিয়ে থাকলো রাশিয়া।

সৌদি আরব একাদশ:
আব্দুল্লাহ আল-মায়ুফ, আলবুরাক, ইয়াসের আল-শাহরানি, ওসামা হাওজাভি, ওমর হাওজাভি, তাইসির আল-জসিম, সালমান আল-ফারাজ, আব্দুল্লাহ ওতায়েফ, সালেম আল-দাওসারি, ইয়াহইয়া আল-শেহরি ও মোহাম্মাদ আল-সাহলাভি।

রাশিয়া একাদশ:
ইগোর আকিনফিভ, ফার্নান্দেজ, ইলিয়া কুতেপভ, সার্জেই ইগনাশেভিক, আলেকজান্ডার গলোভিন, রোমান জবনিন, আলেকজান্ডার সামেদভ, অ্যালান জাগোয়েভ, ইউরি গাজিন্সকি, ইউরি ঝিরকভ ও ফেদর সমলভ।



সর্বশেষ সংবাদ

পানির দামের চেয়েও কম, প্রতি কেজি আম ছয় টাকায়, ক্রেতা নেই

কুড়িগ্রাম সীমান্তে বাংলাদেশীর মরদেহ উদ্ধার

প্রিয় শিক্ষকের বদলি ঠেকাতে শিক্ষার্থীদের একি কান্ড !

জাল পরচা তৈরী করে কোটি টাকার জমি রেজিষ্ট্রি

কেবল গায়ের রঙ কালো বলায় খাবারে বিষ, অতঃপর যা হল চার শিশুর…

চুয়াডাঙ্গায় মাদকব্যবাসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার

দ্বিতীয় রাউন্ডে যেতে, কঠিন সমীকরণের সামনে ব্রাজিলের

কার্ডের কারনেই বিশ্বকাপ থেকে বিদায় হতে পারে আর্জেন্টিনা

অক্টোবরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল: ইসি সচিব

নেইমারের ভক্ত হিসেবে নিজে ও ছেলেকে পরিচয় করালেন অপু

‘বাবা আমাকে রোজ রাতে ধর্ষণ করে’

কাশ্মীরে বন্দুকযুদ্ধে নিহত ৬

তল্লাশির নামে স্বামীকে সরিয়ে স্ত্রীকে ধর্ষণ করল পুলিশ!

রাজধানীর দক্ষিণখানে মাদকবিরোধী অভিযান চলছে

আমি না চাইলে জীবনেও পাসপোর্ট পাবেন না, হাই কমিশন কর্মকর্তার দম্ভোক্তি!

গোল করার পর যে কারণে কেঁদেছিল নেইমার!

ট্রাম্প আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছেঃ ইরান

শিশুকে বলাৎকারের সময় হাতেনাতে আটক

‘আ:লীগ নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে চায় না,অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হতে হবে : শেখ হাসিনা

বাবা যখন বিশ্বকাপ দেখায় ব্যস্ত, তখন মা-মেয়েকে হত্যা





error: Content is protected !!
Copy to clipboard