বৃহস্পতিবার, ১৯শে জুলাই, ২০১৮ ইং। ৪ঠা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ। দুপুর ২:০৩








প্রচ্ছদ » চাকরি

সঙ্গীত ও ক্রীড়া বিষয়ক শিক্ষক নিয়োগ হচ্ছে প্রাথমিক বিদ্যালয়ে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ ব্যাপক পরিবর্তন। প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, প্রাথমিক বিদ্যালয়ে সঙ্গীত ও ক্রীড়া শিক্ষক নিয়োগ দেয়া হবে। রোববার দুপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আয়োজিত ‘উদ্ভাবনী মেলা ও শোকেসিং ২০১৮’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এতথ্য জানান।

 

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

মোস্তাফিজুর রহমান বলেন, ‘প্রাথমিক শিক্ষা উন্নয়ন প্রকল্পে (পিইডিপি) প্রস্তাবনা। আমরা প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে সঙ্গীত ও ক্রীড়া শিক্ষক নিয়োগ দেবো। প্রাথমিক শিক্ষার মান এগিয়ে যাচ্ছে। শিক্ষার্থীদের সঠিক শিক্ষা দিয়ে তাদের মেধা ও শরীর সঠিকভাবে গড়ে তুলতে হবে। শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিকতা বাড়াতে হবে। শিক্ষার্থীদের ক্লাসকে আরও প্রাণবন্ত করে তুলতে প্রতিটি স্কুলে ক্রীড়া ও সঙ্গীত বিষয়ের শিক্ষক নিয়োগ দেয়া হবে।’ তিনি আরো বলেন,‘প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের যাতাওয়াতের জন্য সড়কে কানেক্টটিভি দেয়া হবে।’

 

রোববার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উদ্যোগে দুই দিনব্যাপী উদ্ভাবনী মেলা শুরু হয় মিরপুরের অধিদপ্তরে। প্রাথমিক শিক্ষার মানোউন্নয়নে ৩০টি প্রতিষ্ঠান তাদের উদ্ভাবনী আইডিয়া প্রদর্শন করেন।প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বলেন, ‘অল্প সময়ের মধ্যে সারাদেশে মোবাইলের মাধ্যমে উপবৃত্তি দেওয়া, মিড-ডে মিল চালু করা সম্ভব হয়েছে।

 

বর্তমানে আরও বিভিন্ন ধরনের উদ্ভাবনী আইডিয়া নিয়ে করা হচ্ছে। এর মধ্যে পেনশন সহজীকরণ, ই-মনিটরিং, সিস্টেম, ডিপিই অ্যাকাউন্টিং সিস্টেম, ই-প্রাইমারি স্কুল সিস্টেম ও প্রাথমিক বিদ্যালয় ই-ব্যবস্থাপনা, টিচার রিক্রুটমেন সিস্টেম, আমার স্বপ্ন আমার স্কুল, প্রয়াস, সততার দোকান, কর্মবীর অন্যতম।’তিনি আরো বলেন, ‘উন্নয়নের সহাসড়কে ধাবমান বাংলাদেশের মানব সম্পদের কাঙ্ক্ষিত উন্নয়নে সব শিশুর জন্য মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরা সরকারের অন্যতম অগ্রাধিকার। এ লক্ষ্য নিয়ে আমরা সবাই স্ব স্ব স্থান থেকে চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আবু হেনা মোস্তফা কামালের সভাপত্বিতে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আসিফ উজ জামান, অতিরিক্ত সচিব এফ এম মঞ্জুর কাদির, অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক মো. রমজান আলী। এতে আরও উপস্থিত ছিলে রাজধানীর বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।



সর্বশেষ সংবাদ

এরদোগান তুরস্কে দুই বছরের জরুরি অবস্থা তুলে নিল

পূর্ণিমার সাথে বিচ্ছেদের ব্যপারে এবার মুখ খুললেন স্বামী ফাহাদ!

পগবা বিশ্বকাপ জয়ের পদকটা মাকে পরিয়ে দিলেন

ঘরের মেঝেতেই পচল স্ত্রীর লাশ, নির্বাক শুয়ে শুয়ে দেখলেন স্বামী!

মাঝ আকাশেই দুই প্রশিক্ষণ বিমানের সংঘর্ষ, নিহত ৪

পরীক্ষার ফল খারাপ করলে সন্তানকে বকাঝকা করবেন না: শেখ হাসিনা

ভাইয়ের মৃত্যুর বদলা নিতে খাবারে বিষ মেশাল ছাত্রী

যেখানে মজুত রয়েছে হাজার হাজার কোটি টন হীরে!

যে কয়টি কলেজে পাস করেনি একজনও

শাওমির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করল বাংলাদেশে

সৌদিতে আরও এক বাংলাদেশী হজ যাত্রীর মৃত্যু!

রাজধানী মিরপুরে বাড়ির নিচে গুপ্তধনের সন্ধান !

সমালোচিত সেই আসাদ পংপং ১৪ দিনের রিমান্ডে

এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ২০ থেকে ২৬ জুলাই 

‘নারী হয়ে জন্ম নেয়ায় জন্য নিজের প্রতিই নিজের ঘৃণা জন্মাচ্ছিল’

এবার ফ্রান্স কোচ দেশমের পদত্যাগ দাবি!

৬ ঘন্টার ব্যবধানে ২ ভাইয়ের লাশের ভার বইতে হলোঃ পলক

এ বছরও ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা

তিন শিক্ষিকার সঙ্গে যৌন হয়রানির দায়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বরখাস্ত

সে পানিতে গোসল করলেই খাড়া হয়ে যায় মাথার চুল!





error: Content is protected !!
Copy to clipboard