বৃহস্পতিবার, ১৯শে জুলাই, ২০১৮ ইং। ৪ঠা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ। দুপুর ১:৫৯








প্রচ্ছদ » খেলাধুলা

রোনালদো যে কারণে রিয়াল মাদ্রিদ ছাড়লেন

ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদে ৯ বছরের রাজত্ব ধরে  রাজত্ব  করেন। দীর্ঘ সময় পর  জুভেন্টাসে পাড়ি জমালেন   ক্রিশ্চিয়ানো রোনালদো। রোনালদো  বিদায়ী বার্তায়  সমর্থকদের কাছে খোলা চিঠি দিয়েছেন।৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড লিখেছেন, মাদ্রিদ শহর ও রিয়ালে কাটানো বছরগুলো সম্ভবত আমার জীবনের সবচেয়ে আনন্দের সময়।

ক্লাব, সমর্থক এবং এই শহরের প্রতি ভীষণ কৃতজ্ঞ। যেভাবে তারা আমাকে ভালোবেসেছে, আমার প্রতি যে আবেগ দেখিয়েছে, ধন্যবাদ দিলেও কম হয়ে যাবে।২০০৯ সালে যোগ দেয়ার পর রিয়ালের জার্সিতে ১৬টি শিরোপা ও ৪৫১টি গোল করেছেন পর্তুগালের অধিনায়ক। দীর্ঘদিন বিশ্বের অন্যতম সেরা দলটি পরিবর্তনের কারণটা জানিয়েছেন এই ফরোয়ার্ড।রোনালদো বলেন, আমি মনে করেছি, জীবনের নতুন ধাপে পা রাখার সময় হয়েছে। এ কারণই ক্লাবকে বলেছিলাম আমাকে চলে যাওয়ার অনুমতি দেয়ার জন্য।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

সিদ্ধান্তটা কঠিন ছিল। আমি এর জন্য ক্ষমা প্রার্থী। ক্লাবের সমর্থকদের অনুরোধ করবো, দয়া করে আমাকে বোঝার চেষ্টা করুন। অসাধারণ ৯টি বছর কেটেছে এখানে। ৯টি অতুলনীয় বছর। এবছরগুলো জীবনের সবচেয়ে রোমাঞ্চকর।সান্তিয়াগো বার্নব্যুর হয়ে ক্যারিয়ারের সেরা সময় পাড় করেছেন গেলো একযুগের অন্যতম সেরা ফুটবলার। এনিয়ে তিনি বলেন, রিয়ালে আমি কঠিন সময়ও কাটিয়েছি, কারণ আমার ওপর তাদের অনেক প্রত্যাশা ছিল। আমি এটা নিয়ে সব সময়ই সচেতন ছিলাম।

এখানে অসাধারণ ফুটবল যতটা উপভোগ করেছি, তা কখনও ভুলব না। ড্রেসিংরুম ও মাঠে অসাধারণ সব সঙ্গী পেয়েছি। দুর্দান্ত সব সমর্থকের যে আবেগ সেটা সব সময় টের পেয়েছি। এবং সবাই মিলে আমরা টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছি এবং পাঁচ বছরে চারটি ট্রফি জিতেছি।২০০৩ সালে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন ১৮ বছর বয়সী রোনালদো।

১২.২৪ মিলিয়ন পাউন্ডে যোগ দিয়ে সেসময় পুরো বিশ্বকে তাক লাগিয়ে দেন। কারণ ইংলিশ ফুটবলের ইতিহাসে কোনো টিনএজ ফুটবলারকে এতো দাম দিয়ে কেনেনি কেউ।২০০৯ সালে টানা ছয় বছর ইংলিশ প্রিমিয়ার লিগ রাজত্ব করে ৮০ মিলিয়ন পাউন্ডে লা লিগায় পাড়ি জমান এই ফরোয়ার্ড। রেড ডেভিলসদের জার্সিতে ক্যারিয়ারের প্রথমবার জিতে নেন ব্যালন ডি অ’র শিরোপা। ম্যানইউ থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেবার মূল্যটি ওই সময়কার বিশ্বরেকর্ড।মাদ্রিদের ক্লাবটিকে বিদায় বেলায় এই তারকা বলেন, এখানে থেকেই ব্যক্তিগতভাবে ৪টি ব্যালন ডি অ’র ও ৩টি গোল্ডেন বুট জিতেছি। এই অসাধারণ এক ক্লাবে খেলেছি বলেই এত অর্জন আমার ক্যারিয়ারে।

রিয়াল মাদ্রিদ আমার হৃদয়ে জায়গা করে নিয়েছে। আমার পরিবারের হৃদয়েও জায়গা করে নিয়েছে। আর এ কারণেই অন্য যে কোনও সময়ের চেয়েও বেশি করে বলতে চাই, ধন্যবাদ।দলটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে রোনালদো বলেন, ক্লাব সভাপতি, বোর্ড, আমার সতীর্থ, সব কোচ, ফিজিও এবং ক্লাবের অসাধারণ সব কর্মীদেরও ধন্যবাদ জানাতে চাই।

যারা ক্লান্তিহীনভাবে সবকিছু সচল রাখছেন, ছোটখাটো সব বিষয়ে নজর রাখছেন। সব সমর্থক ও স্প্যানিশ ফুটবলের প্রতি আবারও অসংখ্য ধন্যবাদ। এই নয় বছরে আমি বিশ্বের সেরা কিছু খেলোয়াড়ের বিরুদ্ধেও খেলেছি। আমি তাদের প্রতি আমার সম্মান ও শ্রদ্ধা জানাচ্ছি।খোলা চিঠিতে পর্তুগিজ ফরোয়ার্ড বলেস, আমি অনেক লম্বা সময় নিয়ে ভেবেছি এবং এই সিদ্ধান্ত নিয়েছি যে, জীবনে নতুন কিছু শুরু করার সময় এসেছে।

আমি এই জার্সি ছেড়ে যাচ্ছি। কিন্তু যেখানেই থাকি না কেন এই ক্লাব ও স্যান্তিয়াগো বার্নাব্যু আমার জীবনের অংশ হয়ে থাকবে। সবাইকে ধন্যবাদ। এই স্টেডিয়ামে ৯ বছর আগে প্রথমবার যেমন বলেছিলাম, হালা মাদ্রিদ!

 



সর্বশেষ সংবাদ

এরদোগান তুরস্কে দুই বছরের জরুরি অবস্থা তুলে নিল

পূর্ণিমার সাথে বিচ্ছেদের ব্যপারে এবার মুখ খুললেন স্বামী ফাহাদ!

পগবা বিশ্বকাপ জয়ের পদকটা মাকে পরিয়ে দিলেন

ঘরের মেঝেতেই পচল স্ত্রীর লাশ, নির্বাক শুয়ে শুয়ে দেখলেন স্বামী!

মাঝ আকাশেই দুই প্রশিক্ষণ বিমানের সংঘর্ষ, নিহত ৪

পরীক্ষার ফল খারাপ করলে সন্তানকে বকাঝকা করবেন না: শেখ হাসিনা

ভাইয়ের মৃত্যুর বদলা নিতে খাবারে বিষ মেশাল ছাত্রী

যেখানে মজুত রয়েছে হাজার হাজার কোটি টন হীরে!

যে কয়টি কলেজে পাস করেনি একজনও

শাওমির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করল বাংলাদেশে

সৌদিতে আরও এক বাংলাদেশী হজ যাত্রীর মৃত্যু!

রাজধানী মিরপুরে বাড়ির নিচে গুপ্তধনের সন্ধান !

সমালোচিত সেই আসাদ পংপং ১৪ দিনের রিমান্ডে

এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ২০ থেকে ২৬ জুলাই 

‘নারী হয়ে জন্ম নেয়ায় জন্য নিজের প্রতিই নিজের ঘৃণা জন্মাচ্ছিল’

এবার ফ্রান্স কোচ দেশমের পদত্যাগ দাবি!

৬ ঘন্টার ব্যবধানে ২ ভাইয়ের লাশের ভার বইতে হলোঃ পলক

এ বছরও ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা

তিন শিক্ষিকার সঙ্গে যৌন হয়রানির দায়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বরখাস্ত

সে পানিতে গোসল করলেই খাড়া হয়ে যায় মাথার চুল!





error: Content is protected !!
Copy to clipboard