বৃহস্পতিবার, ১৯শে জুলাই, ২০১৮ ইং। ৪ঠা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ। দুপুর ২:০৫








প্রচ্ছদ » শিক্ষা

পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ জেনে নিন

আজ (১২ জুলাই) বৃহস্পতিবার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের স্ট্যান্ডিং কমিটির ২৫৭ তম সভায় দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর প্রথম বর্ষ স্নাতক শ্রেণীতে ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়েছে।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হারুনর রশীদের সভাপতিত্বে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম,

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মীজানুর রহমান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহাম্মদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসরিন আহমেদসহ ৩০টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা উপস্থিত ছিলেন।

# # সভার সিদ্ধান্ত মতে ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ পর্যায়ক্রমে নিচে দেওয়া হলোঃ-

ঢাকা বিশ্ববিদ্যালয় ১৪, ১৫, ২১, ২২, ২৮ সেপ্টেম্বর এবং ১২ অক্টোবর, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, সাভার, ঢাকা ২৩ সেপ্টেম্বর থেকে ০৪ অক্টোবর (২৮ ও ২৯ সেপ্টেম্বর বাদে) , রাজশাহী বিশ্ববিদ্যালয়, ২২ থেকে ২৩ অক্টোবর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ২৭ থেকে ৩০ অক্টোবর, ইসলামী বিশ্ববিদ্যালয়,

কুষ্টিয়া ০৪ থেকে ০৭ নভেম্বর, খুলনা বিশ্ববিদ্যালয় ১৭ নভেম্বর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ০৬, ১৩, ২৭ অক্টোবর, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ০৯ ও ১০ নভেম্বর, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়-ত্রিশাল ১১ থেকে ১৫ নভেম্বর, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়-রংপুর, ২৫ থেকে ২৯ নভেম্বর,

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস ২৬ ও ২৭ অক্টোবর, বরিশাল বিশ্ববিদ্যালয় ২৩ ও ২৪ নভেম্বর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ৯ থেকে ১০ নভেম্বর।জাতীয় বিশ্ববিদ্যালয় ১ থেকে ২৫ সেপ্টেম্বর ফরম বিতরণ শুরু এবং ১১ অক্টোবর থেকে ক্লাস শুরু।

প্রকৌশল বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ০৬ অক্টোবর, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ০২ নভেম্বর, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২১ অক্টোবর, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২৭ অক্টোবর, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, তেজগাঁও-ঢাকা ০৯ নভেম্বর।

কৃষি বিশ্ববিদ্যালয়: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা ০৭ ডিসেম্বর, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ ১০ নভেম্বর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়- গাজীপুর ২৫ নভেম্বর, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ২৩ নভেম্বর, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ২৪ নভেম্বর।

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট ১৩ অক্টোবর
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর ২৬ থেকে ২৯ নভেম্বর, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ৩০ নভেম্বর ও ০১ ডিসেম্বর,

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২১ ও ২২ ডিসেম্বর, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২৬ থেকে ২৮ অক্টোবর, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২২ থেকে ২৪ নভেম্বর, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১৬ নভেম্বর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ৪ ও ৫ ডিসেম্বর।

 

 



সর্বশেষ সংবাদ

বগুড়ায় মুক্তিপণ না পেয়ে প্রথম শ্রেণীর ছাত্রকে হত্যা

মালয়েশিয়ায় বাংলাদেশী তরুণীদের দিয়ে দেহ ব্যবসা, অতঃপর!

এরদোগান তুরস্কে দুই বছরের জরুরি অবস্থা তুলে নিল

পূর্ণিমার সাথে বিচ্ছেদের ব্যপারে এবার মুখ খুললেন স্বামী ফাহাদ!

পগবা বিশ্বকাপ জয়ের পদকটা মাকে পরিয়ে দিলেন

ঘরের মেঝেতেই পচল স্ত্রীর লাশ, নির্বাক শুয়ে শুয়ে দেখলেন স্বামী!

মাঝ আকাশেই দুই প্রশিক্ষণ বিমানের সংঘর্ষ, নিহত ৪

পরীক্ষার ফল খারাপ করলে সন্তানকে বকাঝকা করবেন না: শেখ হাসিনা

ভাইয়ের মৃত্যুর বদলা নিতে খাবারে বিষ মেশাল ছাত্রী

যেখানে মজুত রয়েছে হাজার হাজার কোটি টন হীরে!

যে কয়টি কলেজে পাস করেনি একজনও

শাওমির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করল বাংলাদেশে

সৌদিতে আরও এক বাংলাদেশী হজ যাত্রীর মৃত্যু!

রাজধানী মিরপুরে বাড়ির নিচে গুপ্তধনের সন্ধান !

সমালোচিত সেই আসাদ পংপং ১৪ দিনের রিমান্ডে

এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ২০ থেকে ২৬ জুলাই 

‘নারী হয়ে জন্ম নেয়ায় জন্য নিজের প্রতিই নিজের ঘৃণা জন্মাচ্ছিল’

এবার ফ্রান্স কোচ দেশমের পদত্যাগ দাবি!

৬ ঘন্টার ব্যবধানে ২ ভাইয়ের লাশের ভার বইতে হলোঃ পলক

এ বছরও ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা





error: Content is protected !!
Copy to clipboard