বুধবার, ১৭ই অক্টোবর, ২০১৮ ইং। ২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ। বিকাল ৪:২১








প্রচ্ছদ » এটা কোন ক্যাটাগরি না (Super Six)

নিখোঁজ সাংবাদিকঃ সৌদি যুবরাজের পর যা বললেন এরদোগান

Loading...

সৌদি আরবের বিরুদ্ধে কেউ কোন সমালোচনা করলে ছাড় দেন না বিন্দু মাত্র সৌদি সরকার । তার বাস্তব এক উদাহরন তুরস্কের এক সাংবাদিক। তুরস্কের ইস্তাম্বুল শহর থেকে নিখোঁজ হওয়া সৌদি ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগিকে রিয়াদে নিয়ে যাওয়া হয়েছে।

সাংবাদিক জামাল খাশোগির নিখোঁজ হওয়ার বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছে তুরস্কে প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান।তুর্কি প্রেসিডেন্ট সাংবাদিকদের বলেন, সংশ্লিষ্ট বিভাগ সব সিসি ক্যামেরা পরীক্ষা করছে। বিমানবন্দরে যাতায়াতের সব ডকুমেন্ট পরীক্ষা করা হচ্ছে। কিন্তু তদন্তকারীদের রিপোর্টের জন্য তুরস্ক অপেক্ষা করছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...
Loading...

গত মঙ্গলবার সাংবাদিক জামাল খাশোগি ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে প্রবেশ করার পর থেকে নিখোঁজ হওয়ার পর রোববার এ বিষয়ে বক্তব্য রেখেছেন তুর্কি প্রেসিডেন্ট।এর আগে শনিবার সৌদি আরবের রাষ্ট্রদূতকে তলব করে এ ঘটনার ব্যাখ্যা চেয়েছিল তুরস্ক। কিন্তু খাশোগির নিখোঁজের বিষয়ে কনস্যুলেট কিছুই জানে না বলে জানিয়েছিল সৌদি কর্তৃপক্ষ।

এদিকে বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, সৌদি কনস্যুলেটের ভেতরে ওই সাংবাদিককে হত্যা করে তার লাশ সেখান থেকে সরিয়ে ফেলা হয়েছে বলে দাবি করেছেন তুরস্কের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্ত।।
তুর্কি পুলিশ প্রাথমিক তদন্ত শেষে বলেছে, খাশোগি ইস্তানবুলস্থ সৌদি কনস্যুলেটেই নিহত হয়েছেন। তাকে পূর্বপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে এবং হত্যার পর পরই লাশ কনস্যুলেটের বাইরে নিয়ে যাওয়া হয়েছে।

বর্তমানে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান সরসারি বিষয়টি মনিটরিং করছেন এবং খুব দ্রুতই ঘটনার বিস্তারিত জানা যাবে বলে খবর প্রকাশ করেছে দেশটির সংবাদ মাধ্যম ডেইলি সাবাহ।