বুধবার, ১৭ই অক্টোবর, ২০১৮ ইং। ২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ। বিকাল ৩:৫৭








প্রচ্ছদ » প্রধান সংবাদ

কোটা বহালের দাবিতে অবরোধ কর্মসূচি স্থগিত

Loading...

গত বুধবার মন্ত্রিসভার বৈঠকে প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে সব ধরনের কোটা বাতিলের প্রস্তাব অনুমোদিত হয়।

এর পরিপ্রেক্ষিতে রাস্তায় নামেন মুক্তিযোদ্ধার সন্তানরা। ওই রাতেই শাহবাগ চত্বরে অবস্থান নেয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। তাদের সঙ্গে যোগ দেয় মুক্তিযোদ্ধা স্বজনদের বিভিন্ন সংগঠন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...
Loading...

৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতেচলমান অবরোধ কর্মসূচি স্থগিত করা হয়েছে। তবে ১৪ অক্টোবর পরবর্তী কর্মসূচির ঘোষণা আসছে।

আজ সোমবার (০৮ অক্টোবর) সন্ধ্যায় শাহবাগে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান কর্মসূচি স্থগিত ঘোষণা করেন। আগামী ১৪ অক্টোবর (রোববার) সেগুনবাগিচায় সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তিনি।

এর আগে বিকেলে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদের ব্যানারে অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়। এক পর্যায়ে শাহবাগ মোড় ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেওয়া হয়।

রাস্তার একপাশ যান চলাচলের কারণে শাহবাগ এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। এরপর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সেখানে উপস্থিত হন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

সে সময় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আল মামুন জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের অবরোধ কর্মসূচি বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে। যা পরবর্তীতে স্থগিত ঘোষণা করেন নৌ-পরিবহন মন্ত্রী।