বুধবার, ১৭ই অক্টোবর, ২০১৮ ইং। ২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ। বিকাল ৪:১০








প্রচ্ছদ » এটা কোন ক্যাটাগরি না (Super Six)

গ্রেনেড হামলা মামলার রায় নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

Loading...

২০০৪ সালের ২১ আগস্ট, বাংলাদেশের ইতিহাসে একটি ভয়ালতম দিন ছিল এটি। এই দিনে জনসংযোগে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটুর জন্য জঙ্গিদের হামলা থেকে প্রানে বাঁচেন। কিন্তু নিহত হয় একাধিক নেতাকর্মীরা।

১৪ বছর আগের সেই নারকীয় গ্রেনেড হামলায় পুরোপুরি সন্তুষ্ট নয় আওয়ামী লীগ। তবে অখুশিও নয়। বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...
Loading...

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেট্রোরেলের এমআরটি লাইন ১ নকশা ও দরপত্র চুক্তির স্বাক্ষর অনুষ্ঠান শেষে তিনি একথা বলেন তিনি বলেন, মুফতি হান্নান স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলে গেছেন, হামলায় তারেক রহমানের অনুমতি ছিল।

রায়ের প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি বলেন, রায়ে হামলার মাস্টারমাইন্ডের সর্বোচ্চ শাস্তি ক্যাপিটাল পানিশম্যান্ড হওয়া উচিত ছিল। তিনি বলেন, তখনকার সরকার এফবিআইকে তদন্ত করতে দেয়নি। স্কটল্যান্ড ইয়ার্ডকেও আসতে দেয়নি। ‌‘এ নৃশংস হত্যাকাণ্ডের ঘটনায় তখনকার সরকার আলামত নষ্ট করে দিয়েছে। খালেদা জিয়া তখন ক্ষমতায় ছিলেন। কিন্তু সরকার চালাচ্ছিল হাওয়া ভবন।’

উল্লেখ্য, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন ও বাকি ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।