বুধবার, ১৭ই অক্টোবর, ২০১৮ ইং। ২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ। বিকাল ৩:০৬








প্রচ্ছদ » প্রবাস

ইংল্যান্ডে গ্রিনফল টাওয়ারে অগ্নিকাণ্ডে নিহতের ঘটনায় বাংলাদেশি যুবকের কারাদণ্ড !

Loading...

জীবিকার টানে বাংলাদেশ থেকে লাখ লাখ লোক যায় বিদেশে। এর মধ্যে  ইউরোপে বহু বাংলাদেশি পাড়ি জমায় । তার ভিতরে ্ইংল্যান্ডে  অনেক বাংলাদেশির দেখা মিলে । ইংল্যান্ডে অনেক বাংলাদেশিরা অবৈধ ভাবে প্রবেশ করেন সেখানে গিয়ে পড়েন নানা  ধরনের সমস্যায় । এমনি এক বাংলাদেশি প্রবাসী লন্ডনে পড়েছেন মহা বিপদে নিজের অপকর্মের জন্য । জানা গেছে

লন্ডনের গ্রিনফল টাওয়ারে অগ্নিকাণ্ডে নিহত ব্যক্তির সমকামী সঙ্গী সেজে ত্রাণ গ্রহণ করায় বাংলাদেশি যুবক সায়ীদ রিংকুকে কারাদণ্ড দেয়া হয়েছে। ব্রিটিশ দৈনিক ডেইলি মেইলের খবরে বলা হয়, রিংকু দাবী করেন অগ্নিকাণ্ডে বেঁচে যাওয়া ৭২ জনের মধ্যে তিনি একজন, ওই রাতে তিনি টাওয়ারের ২০ তালায় নিজের সঙ্গীর সঙ্গে ছিলেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...
Loading...

২০১৮ সালের ১০ সেপ্টেম্বর পুলিশ তাকে আটক করে। নিজকে সমকামী বলে দাবি করলেও পরে তার ব্যক্তিগত ডিভাইস, ফোনকলও ডেটিং অ্যাপ তদন্ত করে জানা যায়, তিনি সমকামী নন।

এদিকে,  মামলার প্রসিকিউটর বেন হল্ট জানান, রিংকু অবৈধ অভিবাসী। ব্রিটিশ সরকার গ্রিনফলের বেঁচে যাওয়া ব্যক্তিদের অভিবাসন সুরক্ষিত করার নীতি গ্রহণ করলে এই সুযোগ নেয় রিংকু।

প্রাথমিকভাবে রিংকু ব্রিটেনে থাকায় সাময়িক ছাড়পত্রও পেয়ে যায়। সেই সঙ্গে হাজারো পাউন্ড ত্রাণ সহায়তা সহ নানা সাহায্য গ্রহণ করে। আদালতে এই মামলা ওঠার পর বিচারক রিংকুকে প্রতারণা করায় ১৮ মাসের ও অবৈধভাবে থাকায় ১১ মাসের কারাদণ্ড দেয় ও তার ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করে। রিংকু ছাড়াও গ্রিনফল টাওয়ার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তের মিথ্যে অভিনয় করায় এই পর্যন্ত ১৪ জনকে শনাক্ত করেছে দেশটির পুলিশ।