বুধবার, ১৭ই অক্টোবর, ২০১৮ ইং। ২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ। সকাল ৭:৪৮








প্রচ্ছদ » বিভিন্ন সংবাদ

এই প্রথম কোন বাংলাদেশি নারী বেলজিয়ামের জাতীয় নির্বাচনে লড়ছেন!

Loading...

দক্ষিন এশিয়ার ছোট্ট একটি দেশ আমাদের এই বাংলাদেশ। একটা সময় শুধু দেশ নয় জাতি হিসেবেও আমাদের বেশ ছোট করে দেখা হত। কিন্তু কালের বিবর্তনে আর কিছু শ্রেষ্ঠ বাঙ্গালীদের জন্য বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছে আমাদের এই দেশ। এখন বিভিন্ন ক্ষেত্রে খুব ভাল ভাল জায়গায় দেখা মেলে বাঙ্গালীদের।

বিশ্বজুড়ে প্রবাসীরা বাংলাদেশকে বিশ্বের বুকে তুলে ধরছেন। জড়িয়ে পড়েছেন বিভিন্ন দেশের মূল ধারার রাজনীতিতে। যোগ্যতা আর মেধার পরিচয় দিয়ে লড়ছেন জাতীয় ও স্থানীয় রাজনীতিতে। তাদেরই একজন বেলজিয়ামের জাতীয় নির্বাচনে লড়ছেন প্রথম বাংলাদেশি নারী শারমীন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...
Loading...

তিনি বেলজিয়ামের অন্তারপেনে জেলা পরিষদ ও মিউনিসিপ্যালিটি নির্বাচনে বিদেশি অধ্যুষিত এলাকায় ওয়ার্কার্স পার্টির মনোনয়ন নিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। ব্রিটিশ রাজনীতিতে এখন পরিচিত নাম রুশনারা আলী, টিউলিপ সিদ্দিকী এবং রুপা হক।

প্রত্যেকেই যুক্তরাজ্যের নির্বাচিত সংসদ সদস্য। নির্বাচিত হয়ে বাংলাদেশি বংশোদ্ভূত রুশনারা আলী দায়িত্ব পেয়েছেন দেশটির প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্য দূত হিসেবে। টিউলিপ নিয়োগ পেয়েছেন ব্রিটিশ সরকারের ছায়া শিক্ষামন্ত্রীর।

শায়লা শারমীন তেমনই একজন। তিনি বেলজিয়ামের মূলধারায় প্রথম বাংলাদেশি নারী। বেলজিয়ামের অন্তারপেনের জেলা পরিষদ ও সিটি কর্পোরেশন নির্বাচনে পিভিডিএ পার্টি থেকে কাউন্সিলর পদে মনোনয়ন পেয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।