বুধবার, ১৭ই অক্টোবর, ২০১৮ ইং। ২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ। সকাল ৭:১২








প্রচ্ছদ » এটা কোন ক্যাটাগরি না (Super Six)

জাতীয় ঐক্যের বৈঠক শেষে সাংবাদিকদের যে তথ্য দিলেন মান্না

Loading...

কয়েকদিন আগেই আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে বৃহত্তর জাতীয় ঐক্য প্রক্রিয়া। এ ঐক্যে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও ব্যক্তি যোগ দিয়েছেন। আওয়ামী লীগসহ সমমনা দলগুলো বলছে, এটি ষড়যন্ত্রের ঐক্য। রাজনৈতিক বিশ্লেষকরা অবশ্য ঐক্য প্রক্রিয়া নিয়ে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। কেউ কেউ অবশ্য এর স্থায়িত্ব নিয়ে সংশয় প্রকাশ করেছেন।

তবে, আজ শুক্রবার (১২ অক্টোবর) জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের বাসায় জাতীয় ঐক্যের বৈঠক বসে । বৈঠক শেষে জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের নেতারা অভিন্ন দাবি ও লক্ষ্যের খসড়া চুড়ান্ত করেছেন। আন্দোলনের লক্ষ্য ও দাবিতে এ খসড়া চূড়ান্ত করেছে তারা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...
Loading...

বৈঠক শেষে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, এই দাবি ও লক্ষ্য চুড়ান্ত করে আগামীকাল (শনিবার ১৩ অক্টোবর) সেটা ঘোষণা করা হবে। বৈঠকে বিএনপি, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের নেতাদের বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী বলেন, জামায়াত ইস্যুতে কি হয়েছে সেটা আগামীকাল জানতে পারবেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আমাদের কাছে বলার মতো নতুন কোন তথ্য নেই। মাহমুদুর রহমান মান্না যা বলেছেন সেটাই আজকের বক্তব্য। বাকীটা জানার জন্য আগামীকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

বৈঠকে জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।