বুধবার, ১৭ই অক্টোবর, ২০১৮ ইং। ২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ। সকাল ৮:০৭








প্রচ্ছদ » রাজনীতি

আমার পরিচয় আমি বঙ্গবন্ধুর কর্মী ছিলাম!

Loading...

সামনে আসছে জাতীয় নির্বাচন। এ নিয়ে সবার মধ্যে কাজ করছে অন্য রকম এক উত্তেজনা। একের পর এক প্রকাশ পাচ্ছে সমালোচিত সব মন্তব্য। আর এবারের নির্বাচনে সবচেয়ে আলোচনায় আছে জাতীয় ঐক্য। তবে এরই মধ্যে অন্যরকম সুরও বাজছে দলটিতে।

নব গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের আত্ম প্রকাশ অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে ড. কামাল হোসেন বলেছেন, তাঁর সবচেয়ে বড় পরিচয় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কর্মী ছিলেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...
Loading...

শনিবার( ১৩ অক্টোবর) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে আয়েজিত এই অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে পাশে নিয়ে তিনি বলেন, ‘ঐক্য প্রক্রিয়াকে খুব দ্রুত আমাদের সব জেলায় জেলায় নিতে হবে। আমাদের এই ঐক্যের শক্তি হলো জনগণের শক্তি। অন্য কোনো শক্তি না। অতীতে এর শিক্ষা কে দিয়েছেন আমাদের? ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা সংগ্রামে বিজয় এনেছে জাতীয় ঐক্য।

স্বৈরাচার বিরোধী আন্দোলন আশির দশকে কীভাবে নব্বইয়ে গণতন্ত্র ফিরিয়ে আনতে পারলাম? জনগণের ঐক্য- এই শিক্ষা দিয়েছিলেন আমাদেরকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান।’

তিনি আরও বলেন, ‘আমার সবচেয়ে বড় পরিচয় আমি বঙ্গবন্ধুর বিশ্বস্ত কর্মী ছিলাম শেষ দিন পর্যন্ত। যতদিন বেঁচেছিলেন ততদিন আমি তার বিশ্বস্ত কর্মী হিসেবে পরিচিত। কাজ করার সুযো পেয়েছি, প্রশিক্ষণ পেয়েছি উনার কাছ থেকে। আমি দেখেছি যে ঐক্যের উপরে তিনি কীভাবে ভরসা করেছেন। জীবনের ঝুঁকি নিয়ে ফাঁসির মঞ্চে গিয়েও উনি পিছ পা হননি।’

সংবাদ সম্মেলনে জাতীয় ঐক্যফ্রন্ট ৭ দফা দাবি ও ১১ দফা লক্ষ্য ঘোষণা করেছে। নাগরিক ঐক্যের আহ্বায়ক ও জোটের নেতা মাহমুদুর রহমান মান্না এসব ঘোষণা পাঠ করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সুলতান মনসুর।