রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৮ ইং। ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ। রাত ১১:০৪








প্রচ্ছদ » জাতীয় সংবাদ

সৌদি রাজার রাজকীয় ভোজে তালিকায় যে সকল খাবার ছিল প্রধানমন্ত্রীর জন্য!

বাংলাদেশ গনপ্রজান্তন্ত্রি সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ক্ষমতাসীন আওয়ামীলীগের সভানেত্রী তিনি। সম্প্রতি রাষ্ট্রীয় সফরে সৌদি গেছে তিনি। সেখানেই রাজকীয় এক মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।

সৌদি আরব সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাজকীয় মধ্যাহ্ন ভোজে আপ্যায়ন করেছেন বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ। ওই ভোজে ছিল ১৪ পদের খাবার।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

বুধবার সৌদি রাজ পরিবারের জমকালো প্রাসাদে বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের সঙ্গে বৈঠকের পর মধ্যাহ্ন ভোজে শেখ হাসিনার জন্য ১৪ ধরনের খাবারের আয়োজন করা হয়েছিল।

বৈঠক শেষে বাদশাহ নিজেই প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়ে খাবার ঘরে নিয়ে আসেন। খাবার টেবিলে আরবের ঐতিহ্যবাহী খাবারগুলোর সঙ্গে পরিচয় করিয়ে দেন সৌদি বাদশাহ।। ১৪ পদের খাবারের মধ্যে ছিল স্যুপ, ফরেস্ট চিকেন ফ্রাই, গরু ও দুম্বার মাংস, চিংড় ও সামদ্রিক মাছ, খেজুরের পায়েস, ফলের রস ইত্যাদি।

এর আগে শেখ হাসিনা প্রাসাদে পৌঁছলে বাদশাহ সালমান গাড়ি বারান্দা থেকে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে বৈঠক কক্ষে নিয়ে যান।

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের সঙ্গে এই মধ্যাহ্ন ভোজের পর প্রধানমন্ত্রী কিং সৌদ প্যালেসে ফিরে যান এবং বিশ্রাম নেন। এরপর মদিনার পথেে রওনা দেন।

আরও পড়ুন>>> বিখ্যাত মনীষীদের ১০০ বাণী