দুবাইয়ে রেমিট্যান্স অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশের ৪ জন

দুবাইয়ে রেমিট্যান্স অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশের ৪ জন

আমিরাত থেকে বাংলাদেশে বৈধপথে রেমিট্যান্স পাঠিয়ে ‘রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০২৩’ অর্জন করলেন ৫১ জন প্রবাসী বাংলাদেশি। এটি দুবাইয়ে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হয়।

৫১ জনের মধ্যে চারজন হচ্ছে বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর। তারা হলেন নব নির্বাচিত সভাপতি মামুনুর রশীদ, সিনিয়র সহ সভাপতি কামরুল হাসান জনি, প্রচার সম্পাদক নওশের আলম সুমন ও সাবেক অর্থ সম্পাদক মোহাম্মদ ইসমাইল।

শনিবার (২৫ মে) সন্ধ্যা সাড়ে ৭টায় দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট প্রাঙ্গণে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে রেমিট্যান্স অ্যাওয়ার্ড ও সিআইপি সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

বিশেষ হিসেবে উপস্থিত অতিথি ছিলেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, দুবাই ও উত্তর আমিরাতের কনসাল জেনারেল বিএম জাসাল হেসেন, আল হারামাইন গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির।

এবারের আয়োজনে বৈধপথে রেমিট্যান্স পাঠানো ৫১ জন প্রবাসী বাংলাদেশিকে রেমিট্যান্স অ্যাওয়ার্ড প্রদান করা হয়। তাদের মধ্যে রয়েছেন নিম্ন বেতনধারী, উচ্চ বেতনধারী, প্রবাসী ব্যবসায়ী, পেশাজীবী, কর্মজীবী নারী, নারী উদ্যোক্তা ও প্রবাসী সাংবাদিক। এছাড়াও সংযুক্ত আরব আমিরাত থেকে নির্বাচিত ৭৫ জন সিআইপিকে সংবর্ধিত করা হয়।

উল্লেখ্য, ২০২২ সালে প্রথমবারের মতো বৈধপথে রেমিট্যান্স পাঠাতে উৎসাহিত করার জন্য দুবাই বাংলাদেশ কনস্যুলেট সাধারণ প্রবাসীদের রেমিট্যান্স অ্যাওয়ার্ড দেওয়ার উদ্যোগ নেয়।

আরও পড়ুন বাবাকে নিয়ে উক্তি
Business & Economy