দুবাই ভ্রমণের জন্য ভিসাধারীদেরকে নগদ বা ক্রেডিট প্রমাণসহ যত দিরহাম থাকতে হবে!

দুবাই ভ্রমণের জন্য ভিসাধারীদেরকে নগদ বা ক্রেডিট প্রমাণসহ যত দিরহাম থাকতে হবে!

দুবাই ভিজিট ভিসায় ভ্রমণকারীদের আমিরাতের ফ্লাইটে যাওয়ার আগে ৩০০০ দিরহাম নগদ, একটি বৈধ রিটার্ন টিকিট এবং বাসস্থানের প্রমাণ বহন করার জন্য অনুরোধ করা হয়েছে, পর্যটন সংস্থাগুলি খালিজ টাইমসকে জানিয়েছে।

বিশেষজ্ঞরা বলেছেন যে কর্তৃপক্ষ কঠোরভাবে প্রবেশের নির্দেশিকা অনুসরণ করা নিশ্চিত করছে। কিছু যাত্রী যারা প্রয়োজনীয়তা পূরণ করতে ব্যর্থ হয়েছে তারা বলেছেন যে তাদের ভারতীয় বিমানবন্দরে থামানো হয়েছিল এবং তাদের ফ্লাইটে উঠতে বাধা দেওয়া হয়েছিল। অন্যরা দুবাইয়ের বিমানবন্দরে আটকা পড়েছে বলে জানা গেছে।

“দুবাই ভ্রমণকারী ব্যক্তিদের অবশ্যই কমপক্ষে ছয় মাসের বৈধতা থাকা পাসপোর্ট সহ একটি বৈধ ভিসা থাকতে হবে। একজনকে অবশ্যই নিশ্চিত রিটার্ন টিকেট বহন করতে হবে। এগুলি আগে করা হয়েছে এমন চেক,” বলেন ফিরোজ মালিয়াক্কাল, তাহিরা ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের প্রতিষ্ঠাতা এবং সিইও৷

“তবে, এখন, দুবাইতে আপনার অবস্থান টিকিয়ে রাখার জন্য তহবিলের প্রমাণ হিসাবে আপনি পর্যাপ্ত অর্থ বহন করছেন কিনা তা নিশ্চিত করার জন্য চেক করা হচ্ছে। পরিমাণটি নগদ বা ক্রেডিট কার্ডে Dh3,000 এর সমতুল্য যেকোনো মুদ্রা। একজনকে সংযুক্ত আরব আমিরাতের বাসস্থানের বৈধ ঠিকানার প্রমাণ প্রদান করতে হবে; এটা হয় আত্মীয় বা বন্ধুর বাড়ি বা হোটেল বুকিং হতে পারে,” যোগ করেন ফিরোজ।

ট্র্যাভেল এজেন্টরা বলেছেন যে এই নিয়মটি দীর্ঘকাল ধরে রয়েছে তবে এখন, কর্তৃপক্ষ ভ্রমণকারীদের সুবিধার জন্য নজরদারি কঠোর করেছে।

“দুবাইতে আগত যাত্রীদের সুরক্ষার জন্য বিমানবন্দর চেক করা হচ্ছে। ওভারস্টেয়ার অনেক ঘটনা ঘটেছে। কর্তৃপক্ষের এই পদক্ষেপটি আমিরাতের পর্যটন খাতে ইতিবাচক প্রভাব ফেলবে,” বলেছেন রুহ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম থেকে লিবিন ভার্গিস।

“কঠোর চেকগুলি স্বচ্ছতা প্রদান করে এবং সংযুক্ত আরব আমিরাত ভ্রমণকারী লোকেদের জন্য কোনও অসঙ্গতি প্রতিরোধ করে,” তিনি যোগ করেন।

আরও পড়ুন বাবাকে নিয়ে উক্তি
Emirates