কেন ২ ঘন্টা বন্ধ ছিল দুবাই মেট্রো রেড লাইন পরিষেবা ?

কেন ২ ঘন্টা বন্ধ ছিল দুবাই মেট্রো রেড লাইন পরিষেবা ?

বিঘ্নিত হওয়ার কারণ সড়ক ও পরিবহন কর্তৃপক্ষ (আরটিএ) ঘোষণা করেছে, বুধবার সকালে দুই ঘণ্টার দীর্ঘ বিরতির পরে আল খাইল স্টেশন এবং ইউএই এক্সচেঞ্জ স্টেশনের মধ্যে দুবাই মেট্রো রেড লাইন পরিষেবাগুলি পুনরায় চালু হয়েছে। পিক ভিড়ের সময় বিলম্বের কারণ কী ছিল তা আরটিএ নির্দিষ্ট করেনি তবে পরিষেবা স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে বলে আশ্বাস দিয়েছে। বিঘ্ন প্রথম সকাল ৬:১৯টায় রিপোর্ট করা হয়েছিল এবং সকালের অফিসের যাত্রীদের প্রভাবিত করেছিল।

এক্স প্ল্যাটফর্মের আরটিএ পোস্ট অনুসারে, ক্ষতিগ্রস্থ স্টেশনগুলির মধ্যে পরিবহনের সুবিধার্থে বিকল্প বাস পরিষেবাগুলি মোতায়েন করা হয়েছিল। গণমাধ্যম কর্মীদের বিঘ্ন সম্পর্কে আরও তথ্যের জন্য আরটিএ-এর সাথে যোগাযোগ করা হয়েছে।

এদিকে, দীর্ঘ সারি এবং পর্যাপ্ত বাসের অভাবের কথা জানাতে বেশ কয়েকজন যাত্রী এক্স-এর কাছে গিয়েছিল। একজন যাত্রী বলেন,যখন আমি ডিএমসিসি স্টেশনে পৌঁছে ঠিক তখনই খুঁজে বের করেছি।স্টেশনের আশেপাশে কোথাও পাওয়া যায়নি এমন বাসের তথ্য পাওয়ার জন্য কোনও স্টাফ বা চিহ্ন ছিল না। আমি গন্তব্যে পৌঁছানোর জন্য ট্যাক্সি দিয়ে যায়।বাসের জন্য আরও ভালো ব্যবস্থা থাকা উচিত ছিল মনে করেন ।সাধারণ জনগণ বলেন দুবাই ইন্টারনেট সিটিতে গত ৪৫ মিনিট ধরে কোনো বাস নেই।

দীর্ঘ এই সারি সম্পর্কে এক যাত্রী বলেন এডিসিবি মেট্রো স্টেশনে আটকে আছেন। কোন বাস নেই, জনগণ সংবাদকর্মী কে বলেন সকাল ৭টা থেকে এখানে অপেক্ষা করছি এমনকি স্টাফরাও জানে না বাস আসবে কি না।

১৯ মে, পরিবহণ কর্তৃপক্ষ রেকর্ড বৃষ্টি এবং পরবর্তী বন্যার কারণে এক মাস বন্ধ থাকার পর বৃষ্টি-আক্রান্ত মেট্রো স্টেশনের মধ্যে তিনটি আবার চালু করেন।মেট্রো স্টেশনগুলি পুনরায় চালু করা দৈনিক যাত্রীদের জন্য একটি বড় স্বস্তি হিসাবে এসেছিল যাদের বিকল্প পরিবহন মোড ব্যবহার করে কাজ করার জন্য ঘন্টার পর ঘন্টা ব্যয় করতে হয়েছিল, যা তাদের মাসিক ব্যয়কে উল্লেখযোগ্য ভাবে হ্রাস করেছিল।

আরটিএ জানিয়েছে যে চতুর্থ স্টেশন – এনার্জি মেট্রো স্টেশন – সমস্ত প্রয়োজনীয় রক্ষণাবেক্ষণ এবং পরীক্ষার পরে ২৮ মে পুনরায় চালু হবে।আর কোনো ঝামেলা নেই,নির্ধারিত সময়ের আগে ৩টি মেট্রো স্টেশন পুনরায় চালু হওয়ায় দুবাই যাত্রীরা স্বস্তি পাবে,সংযুক্ত আরব আমিরাত।

আরও পড়ুন বাবাকে নিয়ে উক্তি
Others