দুবাইয়ের সম্পত্তি বাজারে ১৬০০ কোটি দিরহাম বিনিয়োগ করার পরিকল্পনা বিশ্বের সবচেয়ে ধনীদের

দুবাইয়ের সম্পত্তি বাজারে ১৬০০ কোটি দিরহাম বিনিয়োগ করার পরিকল্পনা বিশ্বের সবচেয়ে ধনীদের

বিশ্বজুড়ে উচ্চ-নিট-মূল্যবান ব্যক্তিরা 2024 সালে দুবাইয়ের সম্পত্তি বাজারে ১৬ বিলিয়ন দিরহাম ($৪.৪ বিলিয়ন) এর বেশি বিনিয়োগ করবে বলে আশা করা হচ্ছে, কারণ আমিরাত বিনিয়োগকারীদের জন্য সবচেয়ে পছন্দের গন্তব্য হিসেবে আবির্ভূত হয়েছে।

গ্লোবাল রিয়েল এস্টেট কনসালটেন্সি নাইট ফ্রাঙ্কের মতে, এইচএনডব্লিউআই-এর বিনিয়োগের আগ্রহ তাদের দুবাইয়ের পর আবুধাবি এবং শারজাহ-তে আকর্ষণ করে।

কম দাম, বিশ্বমানের অবকাঠামো, নিরাপত্তা ও নিরাপত্তা এবং দেশের ক্রমবর্ধমান সামগ্রিক অর্থনীতির মধ্যে খুব বেশি রিটার্নের কারণে মহামারী পরবর্তী সময়ে দুবাই সম্পত্তির বাজার উচ্চ-নিট-মূল্যবান ব্যক্তি বা কোটিপতিদের রাডারে রয়েছে। .

এমিরেটের সম্পত্তির বাজার ২০১৪ সালের আগের শীর্ষকে ছাড়িয়ে গেছে কারণ দাম এবং ভাড়া উভয়ই নতুন উচ্চতায় পৌঁছেছে।

খালিজ টাইমসের রিপোর্ট অনুযায়ী, আফ্রিকা, যুক্তরাজ্য, এশিয়া এবং অন্যান্য অঞ্চলের হাজার হাজার কোটিপতি গত কয়েক বছরে দুবাইকে তাদের আবাসস্থল বানিয়েছে।

Henley & Partners-এর সাম্প্রতিক তথ্য অনুযায়ী, দুবাইতে ৭২৫০০ মিলিয়নেয়ারের বাড়ি যেখানে $১ মিলিয়ন-এর বেশি সম্পদ রয়েছে, 212 সেন্টি-মিলিয়নেয়ারের সঙ্গে $১০০-মিলিয়ন-এর বেশি বাড়ি এবং ১৫ বিলিয়নেয়ার।

“দুবাই বিশ্বব্যাপী HNWI সম্প্রদায়ের জন্য এক নম্বর গন্তব্য রয়ে গেছে। শহরটি কেবলমাত্র বিশ্বের সবচেয়ে ব্যস্ততম $১০ মিলিয়নের বেশি বাড়ির বিক্রয় বাজার হিসাবে তার অবস্থানকে সিমেন্ট করেছে, কিন্তু মিলিয়নেয়াররা ‘দুবাই জীবন’ এবং সম্পত্তির জন্য হট্টগোল অব্যাহত রেখেছে।

আমিরাতে দামের স্পেকট্রামের উপরের অংশগুলি হল একটি উত্তপ্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ পণ্য যা এই সত্যের দ্বারা সবচেয়ে ভাল প্রমাণিত হয় যে শহরে একটি বাড়ির মালিকানার আকাঙ্ক্ষা $২-৫ মিলিয়নের নেট মূল্যের 28 শতাংশ থেকে বেড়ে ৭৮-এ পৌঁছেছে৷ যারা $১৫ মিলিয়নের বেশি সম্পদের অধিকারী তাদের জন্য শতাংশ,” নাইট ফ্রাঙ্কের মেনার অংশীদার এবং গবেষণা প্রধান ফয়সাল দুররানি বলেছেন৷

তিনি যোগ করেছেন যে দুবাই সম্পত্তি ক্রয় বিবেচনা করে অতি-উচ্চ-নিট-মূল্যবান ব্যক্তিদের জন্য যেটি সত্যিই অসাধারণ তা হল গড় বাজেট। একটি বিস্ময়কর ২৫ শতাংশ শহরের একটি বাড়িতে $৬০-৪০ মিলিয়নের মধ্যে ব্যয় করতে প্রস্তুত, যেখানে আরও ১৬ শতাংশ $৮০ মিলিয়নের বেশি ব্যয় করতে চায়। ইতিমধ্যে, এই একচেটিয়া কোহর্টের গড় বাজেট দাঁড়িয়েছে $৫৮.৫ মিলিয়ন, যা বাজারের অপার সম্ভাবনাকে আন্ডারস্কর করে৷

নাইট ফ্রাঙ্ক এবং রেইডিনের মতে, প্রথম ত্রৈমাসিকে $১০ মিলিয়ন মূল্যের প্রায় ১০৫টি বাড়ি বিক্রি হয়েছে, প্রধানত পাম জুমেইরা, পাম জেবেল আলী, বিজনেস বে, আল ওয়াসল এবং জুমেইরাহ বে দ্বীপে। ইতিমধ্যে, জানুয়ারী-মার্চের মধ্যে $২৫-মিলিয়ন-এর বেশি মূল্যের ১২টি বাড়ি বিক্রি হয়েছে।

রামজি আইয়ার, চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর, অ্যাকিউব ডেভেলপমেন্টস, বলেছেন যে দুবাই নতুন বাসিন্দাদের আকর্ষণ করে চলেছে, এমন সম্পত্তির চাহিদা বাড়ছে যা মান-সংযোজন বৈশিষ্ট্য যেমন ভাল সুযোগ-সুবিধা, সম্পূর্ণরূপে সজ্জিত বা আংশিকভাবে সজ্জিত ইউনিটের পাশাপাশি আরও প্রশস্ত। বাসস্থান

“যেহেতু বাজার এই দিকে পাল্টে যাচ্ছে, ডেভেলপারদেরকে প্রতিক্রিয়া দেখাতে হবে এবং এই চাহিদাগুলি পূরণ করতে হবে৷ একটি নিরাপদ, সুখী এবং ব্যবসা-ভিত্তিক শহর হিসাবে দুবাইয়ের আকর্ষণীয়তা গত দুই বছরে লক্ষ্য করা গেছে, এবং এর ফলে, ঊর্ধ্বমুখী চাপ সৃষ্টি হয়েছে৷ ভাড়ার দামে এই বছর এবং পরবর্তীতে আরও ইউনিট পাওয়া গেলে, আমরা দেখতে হবে ভাড়ার দামের স্বাভাবিক স্থিতিশীলতা।

আমওয়াজ ডেভেলপমেন্টের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এমাদ সালাহ বলেন, কমিউনিটির মধ্যে খোলা সবুজ জায়গা, আরও বিনোদন এবং জীবনযাত্রার সুযোগ-সুবিধা এবং শিশুরা নিরাপদে খেলতে পারে এমন পরিবেশের চাহিদা বাড়ছে। সালাহ বলেন, “নতুন ক্রেতারা যখন বাড়িতে কল করার জন্য একটি জায়গা বেছে নিচ্ছেন তখন এগুলি হল মূল সিদ্ধান্ত গ্রহণের কারণ।”

আরও পড়ুন বাবাকে নিয়ে উক্তি
আমিরাত